দেশজুড়ে

ফেনীতে ১১৫ নমুনা পরীক্ষায় ১০৭ জনের করোনা শনাক্ত

ফেনীতে একদিনে সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত হয়েছে। সোমবার (৫ জুলাই) ১১৫টি নমুনা পরীক্ষা করে ১০৭ জনের দেহে করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ৫৪ দশমিক ৮৭ শতাংশ। ফেনীতে শনাক্তের দিক দিয়ে এটি আগের সব রেকর্ডকে ছাড়িয়ে গেছে বলে দাবি করেছে স্বাস্থ্য বিভাগ।

Advertisement

গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্তদের মধ্যে ফেনী সদরে ৬১ জন, দাগনভূঞায় চারজন, সোনাগাজীতে একজন, ছাগলনাইয়ায় ১৯ জন, পরশুরামে ১৭ জন এবং ফুলগাজীতে পাঁচজন রয়েছেন।

স্বাস্থ্য বিভাগ জানায়, সোমবার জেলায় মোট কোভিড-১৯ শনাক্তকৃত ব্যক্তির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে চার হাজার ৭৮৫ জন। মৃত্যু হয়েছে মোট ৭৭ জনের। আক্রান্তদের মধ্যে তিন হাজার ৯২৩ জন সুস্থ হয়েছেন। আর গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩২ জন রোগী। হোম আইসোলেশনে চিকিৎসাধীন ৬৯৪ জন।

করোনা আক্রান্ত ব্যক্তিদের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন ৬০ জন রোগী। এদের মধ্যে ফেনী জেনারেল হাসপাতালে ৩৭ জন, দাগনভূইয়ায় ১১ জন, ছাগলনাইয়ায় সাতজন, পরশুরামে তিনজন, সোনাগাজীতে একজন এবং বেসরকারি হাসপাতালে একজন রোগী রয়েছেন।

Advertisement

জেলা স্বাস্থ্য বিভাগের করোনা নিয়ন্ত্রণ কক্ষ সূত্র জানায়, সোমবার পর্যন্ত করোনা পরীক্ষার জন্য ফেনীতে ২৫ হাজার ২৫১টি নমুনা সংগ্রহ করা হয়েছে, যার মধ্যে ২৫ হাজার ২১৭টি নমুনার ফলাফল পাওয়া গেছে।

জেলা সিভিল সার্জন রফিক-উস-ছালেহীন জানান, ফেনীতে এক সপ্তাহ ধরে প্রতিদিনই করোনা রোগী শনাক্তে রেকর্ড সৃষ্টি হচ্ছে। জেলা ও উপজেলা পর্যায়ের হাসপাতালগুলোতে রোগীর সংখ্যা বাড়ছে। করোনা রোগীদের স্বাস্থ্য সেবা দিতে জেনারেল হাসপাতালের পাশাপাশি ট্রমা সেন্টার ও মঙ্গলকান্দি হাসপাতাল প্রস্তুত রাখা হয়েছে।

নুর উল্লাহ কায়সার/এসআর/এমএস

Advertisement