দেশজুড়ে

ফরিদপুরে আক্রান্ত-উপসর্গে ১২ জনের মৃত্যু

ফরিদপুরে গত ২৪ ঘণ্টায় করোনায় ও উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে আরও ১২ জনের। একইসময়ে জেলায় ৩৭০ নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ১৯৪ জনের। শনাক্তের হার ৫২ দশমিক ৪৩ শতাংশ।

Advertisement

সোমবার (৫ জুলাই) ফরিদপুর জেলা সিভিল সার্জন ডা. সিদ্দিকুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, ফরিদপুর পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৩৭০টি নমুনায় করোনা শনাক্ত হয়েছে ১৯৪ জনের। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৬২২ জন। এদের মধ্যে সুস্থ হয়েছে ১১ হাজার ৪৬৭ জন। আর এ পর্যন্ত জেলায় করোনায় মারা গেছেন ২৩২ জন।

ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ (বিএসএমএমসি) হাসপাতালের পরিচালক ডা. সাইফুল ইসলাম জানান, গত ২৪ ঘণ্টায় করোনায় ১২ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় দুজন ও উপসর্গ নিয়ে আরো ১০ জন মারা গেছেন। হাসপাতালের বর্তমানে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন রয়েছেন ১৫ জন ও করোনা ওয়ার্ডে ভর্তি রয়েছে ২৬৯ জন।

Advertisement

এদিকে কঠোর লকডাউনের পঞ্চমদিন জনসমাগম ঠেকাতে ফরিদপুর জেলার বিভিন্ন ঘনবসতিপূর্ণ এলাকা, অলি-গলিতে আইনশৃঙ্খলা বাহিনীর টহল জোরদার করা হয়েছে। দিনব্যাপী পুলিশ, সেনাবাহিনী, বিজিবি ও নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নজরদারির পাশাপাশি রাতে চলছে র‌্যাবের টহল। এছাড়া মাস্ক ছাড়া রাস্তায় বের হলে তাদের মাস্ক পরতে বাধ্য, শাস্তি ও জরিমানা করা হচ্ছে।

জেলা প্রশাসক (ডিসি) অতুল সরকার বলেন, জেলায় পর্যাপ্ত খাদ্য মজুত রয়েছে। যারা সমস্যায় রয়েছেন হটলাইন বা ৩৩৩-এ যোগাযোগ করলে তাদের বাড়িতে খাদ্য পৌঁছে দেয়া হবে। বিধিনিষেধে বাস্তবায়নে শহরে ২৯টি পয়েন্টে পুলিশের চেকপোস্ট রয়েছে ও ১২টি দল টহলে নিয়োজিত রয়েছে। তাছাড়া জেলা প্রশাসনের কার্যালয়ে কর্মরত ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তারাও (ইএউনও) বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করছেন।

এন কে বি নয়ন/এসএমএম/জিকেএস

Advertisement