শিক্ষা

গুচ্ছভর্তি পরীক্ষা নিয়ে অনিশ্চয়তা : দ্রুত বৈঠকে বসবে কমিটি

করোনাভাইরাসের সংক্রমণ বাড়ায় সরকার ঘোষিত চলমান কঠোর বিধি-নিষেধের মেয়াদ আরও এক সপ্তাহ বাড়ানো হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক না হলে খুলবে না শিক্ষাপ্রতিষ্ঠানও। ফলে ২০২০-২১ শিক্ষাবর্ষের গুচ্ছভর্তি পরীক্ষা গ্রহণ অনেকটায় অনিশ্চিত হয়ে পড়েছে।

Advertisement

এ বিষয়ে শিগগিরই নতুন সিদ্ধান্ত জানানো হবে বলে জানিয়েছেন গুচ্ছভর্তি পরীক্ষার সদস্য সচিব ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদ্দুজ্জামান।

তিনি বলেন, গুচ্ছভর্তি পরীক্ষা নিয়ে আপাতত নতুন কোনো সিদ্ধান্ত নেই। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত আমরা কোনো সিদ্ধান্তে যেতে পারছি না। তবে খুব শিগগিরই সবাইকে নিয়ে একটি অনলাইন মিটিং ডাকা হবে। তখন কোনো সিদ্ধান্ত আসলে তা জানিয়ে দেয়া হবে।

গুচ্ছভর্তি কমিটির যুগ্ম-মহাসচিব ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) উপাচার্য অধ্যাপক ড. ছাদেকুল আরেফিন মাতিন বলেন, আমরা খুব শিগগিরই অনলাইনে একটি মিটিং আহ্বান করব। ভর্তি পরীক্ষার বিষয়ে সব সিদ্ধান্ত এ মিটিংয়ের ওপর ভিত্তি করেই নেয়া হবে। এ মুহূর্তে আমাদের প্রাথমিক আবেদন শেষ হয়েছে, সিলেকশনের রেজাল্ট প্রক্রিয়াধীন। মিটিংয়ের আগে এর বেশি কিছু জানাতে পারছি না।

Advertisement

দেশে চলমান করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনায় গত ১৯ জুন থেকে ২০২০-২১ শিক্ষাবর্ষে ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু হওয়া কথা থাকলেও গত ১১ জুন তা স্থগিত করা হয়।

এমএইচএম/এএএইচ/এমএস