দেশজুড়ে

বগুড়ায় ২৪ ঘণ্টায় করোনায় আরও ৫ জনের মৃত্যু, শনাক্ত ১৯৪

বগুড়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় মোহাম্মদ আলী হাসপাতালে পাঁচজনের মৃত্যু হয়েছে। একইসময় জেলায় নতুন করে ১৯৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

Advertisement

রোববার (৪ জুলাই) দুপুর ১২টায় বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

মৃত ব্যক্তিরা হলেন, গাবতলীর শাহজাহান আলী (৫৫), সারিয়াকান্দির জিল্লুর রহমান (৫০), সদরের ঠনঠনিয়া এলাকার আব্দুল খালেক (৩০) ও লতিফপুর কলোনি এলাকার আলতাব হোসেন (৭২) ও নওগাঁর হাশেম আলী (৮০)।

এদিকে রোববার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের পিসিআর ল্যাবে ২৮২টি নমুনায় ৯৩ জনের, জিন এক্সপার্ট মেশিনে ২০টি নমুনায় ১২ জনের ও অ্যান্টিজেন পরীক্ষায় ২৩৬টি নমুনায় ৪৮ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। এছাড়া টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৬২টি নমুনায় ৪১ জনের করোনা শনাক্ত হয়েছে।

Advertisement

আক্রান্তদের মধ্যে সদরে ১২২ জন, শাজাহানপুরে ছয়জন, ধুনটে তিনজন, দুপচাঁচিয়ায় পাঁচজন, শেরপুরে ১৬ জন, শিবগঞ্জে সাতজন, আদমদীঘিতে ছয়জন, গাবতলীতে আটজন, কাহালুতে ১০ জন, সারিয়াকান্দিতে চারজন, সোনাতলায় দুজন ও নন্দীগ্রামে পাঁচজন রয়েছেন।

রোববার সকালে সর্বশেষ পাওয়া ফল অনুযায়ী, বগুড়ায় করোনাভাইরাসে মোট আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৩৭৯ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১২ হাজার ৯২০ জন। আর জেলায় করোনায় মৃত্যু হয়েছে ৪২১ জনের। জেলায় বর্তমানে চিকিৎসাধীন রয়েছে ১ হাজার ৩৮ জন।

এসএমএম/এমএস

Advertisement