জাতীয়

লকডাউনে নিষেধাজ্ঞা অমান্য করায় ৭১ জনকে উত্তর সিটির জরিমানা

লকডাউনে নিষেধাজ্ঞা অমান্য করা এবং স্বাস্থ্যবিধি না মানায় ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় ৭১ জনকে ২১ হাজার টাকা জরিমানা করেছে ডিএনসিসির পৃথক নয়টি ভ্রাম্যমাণ আদালত।

Advertisement

শনিবার (৩ জুলাই) ডিএনসিসির ১ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট জুলকার নায়ন পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ২টি মামলায় ৭০০ টাকা এবং একই অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহরিয়ার রহমান পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ৪টি মামলায় ২ হাজার টাকা জরিমানা আদায় করেন।

২ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এস এম সফিউল আজম পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ১৩টি মামলায় ২ হাজার ৮০০ টাকা, ৫ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ৭টি মামলায় ৩ হাজার ৩০০ টাকা, ৬ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিয়া আফরিন পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ১৪টি মামলায় ২ হাজার ৬০০ টাকা, ৭ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোকাব্বীর আহমেদ পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ১৪টি মামলায় ৪ হাজার ৩০০ টাকা এবং ৮ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট আবেদ আলী পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ১৭টি মামলায় ৫ হাজার ৩০০ টাকা জরিমানা আদায় করেন।

এভাবে মোট ৭১টি মামলায় ২১ হাজার টাকা জরিমানা করা হয়।

Advertisement

এ সময় মাইকিং করে জনসচেতনতামূলক বার্তা প্রচার করা হয়। হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করা হয় এবং সবাইকে সরকারের নির্দেশনাসহ স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলার পরামর্শ দেয়া হয়।

এমএমএ/এমএইচআর/এমকেএইচ