জাতীয়

লকডাউন অমান্য করায় র‌্যাবের অভিযানে ২১৩ জনকে জরিমানা ২ লাখ

দেশব্যাপী চলমান সাত দিনের কঠোর লকডাউনের দ্বিতীয়দিনে নিষেধাজ্ঞা অমান্য করায় সারা দেশে ২১৩ জনকে দুই লাখ টাকার বেশি জরিমানা করেছে র‍্যাব। সারা দেশে ৫৯টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা এ অর্থদণ্ড করেন।

Advertisement

শুক্রবার (২ জুলাই) সন্ধ্যায় র‍্যাব সদরদফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং-এর সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, লকডাউনের দ্বিতীয়দিনে করােনা সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় বিধিনিষেধ কার্যকর ও জনসচেতনতা বৃদ্ধি করতে সারা দেশে মাঠে ছিল র‍্যাব। বিধিনিষেধ কার্যকর করতে র‍্যাবের নিয়মিত টহল ও চেকপােস্টের পাশাপাশি মােতায়েন ছিল অতিরিক্ত টহল ও চেকপােস্ট।

এএসপি আ ন ম ইমরান খান আরও বলেন, শুক্রবার বিধি-নিষেধ বাস্তবায়নে দেশব্যাপী র‍্যাবের ১৬৬টি টহল ও ১৪৫টি চেকপােস্ট পরিচালনা করা হয়। বিনা প্রয়ােজনে মানুষের চলাচল নিয়ন্ত্রণে র‍্যাবের জনসচেতনামূলক মাইকিং, লিফলেট বিতরণ ও বিনামূল্যে মাস্ক বিতরণ কর্মসূচি চলমান ছিল। র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা সরকার ঘােষিত বিধিনিষেধ বাস্তবায়নে জনসচেতনতা বৃদ্ধিতে মােবাইল কোর্ট পরিচালনা করেন।

Advertisement

তিনি আরও বলেন, র‍্যাবের বিভিন্ন ব্যাটেলিয়ন জেলা প্রশাসনের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে দেশব্যাপী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। বিধিনিষেধ অমান্য করায় দেশব্যাপী পরিচালিত ৫৯টি ভ্রাম্যমাণ আদালতে ২১৩ জনকে ২ লাখ ১৫ হাজার ৫৪০ টাকা জরিমানা করা হয়।

এছাড়াও স্বাস্থ্যবিধি মেনে চলতে উদ্বুদ্ধকরণে বিনামূল্যে প্রায় দুই হাজার মাস্ক বিতরণ করা হয়। বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে হ্যান্ড স্যানিটাইজার সরবরাহ করা হয়। পাশাপাশি শতাধিক দুস্থ পরিবারের মাঝে খাদ্য সহায়তাও প্রদান করে র‍্যাব।

টিটি/এএএইচ/এএসএম

Advertisement