দেশজুড়ে

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে ৭ জনের মৃত্যু

টাঙ্গাইল জেনারেল হাসপাতালে করোনা ইউনিটে করোনা ও উপসর্গে সাতজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় তিনজন ও উপসর্গ নিয়ে চারজনের মৃত্যু হয়েছে।

Advertisement

এদিকে জেলায় ৫২৬টি নমুনা পরীক্ষায় নতুন করে আরও ২৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪৪ দশমিক ৬৭ শতাংশ।

শুক্রবার (২ জুলাই) টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. সাহাবুদ্দিন খান বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় টাঙ্গাইল জেনারেল হাসপাতালে করোনায় তিনজন ও উপসর্গে চারজনের মৃত্যু হয়েছে। এদিন নতুন করে জেলায় ৫২৬টি নমুনা পরীক্ষায় ২৩৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

Advertisement

আক্রান্তদের মধ্যে টাঙ্গাইল সদর উপজেলায় ১২৬ জন, মির্জাপুরে ৩০ জন, দেলদুয়ার, কালিহাতী, ঘাটাইল ও গোপালপুরে ১২ জন করে, সখীপুরে ১০ জন, মধুপুরে সাতজন, বাসাইলে ছয়জন, ভূঞাপুর ও ধনবাড়িতে তিনজন করে এবং নাগরপুরে দুজন রয়েছেন।

তিনি আরও জানান, এ পর্যন্ত জেলায় করোনা আক্রান্তের হয়েছেন ৮ হাজার ১৯৯ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন চার হাজার ৭৩০ জন। করোনায় জেনারেল হাসপাতালে মৃত্যু হয়েছে ১১৮ জনের।

এদিকে জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে নতুন করে ১৭ রোগী ভর্তি হয়েছে। ইউনিটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) সাতজন ও সাধারণ বেডে ৩৪ জনসহ মোট ৪১ জন ভর্তি রয়েছেন। এছাড়া জেলার বিভিন্ন হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি রয়েছে ৫০৮ করোনা রোগী।

এদিকে কঠোর লকডাউন অমান্য করে যাতায়াতকারী যানবাহন বঙ্গবন্ধু সেতু যাতে পারাপার না হতে পারে তাই টোল আদায়ে সতর্ক থাকতে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষকে (বাসেক) অনুরোধ জানিয়েছেন টাঙ্গাইলের জেলা প্রশাসক (ডিসি) ড. মো. আতাউল গনি।

Advertisement

এছাড়া জেলায় করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় লকডাউন অমান্য করে বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়ক দিয়ে গণপরিবহন যাতে টাঙ্গাইলে প্রবেশ করতে না পারে সেজন্য ব্যবস্থা নিতে পার্শ্ববর্তী গাজীপুর ও সিরাজগঞ্জ জেলা প্রশাসককেও অনুরোধ জানানো হয়।

আরিফ উর রহমান টগর/এসএমএম/এএসএম