দেশজুড়ে

কঠোর বিধিনিষেধ : পটুয়াখালীতে মাঠে নেমেছে সেনাবাহিনী

সরকার ঘোষিত সাত দিনের কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে পটুয়াখালী শহরের বিভিন্ন সড়কে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি সেনাবাহিনীর সদস্যরাও কাজ করছেন।

Advertisement

বৃহস্পতিবার (১ জুলাই) শহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, জরুরি প্রয়োজনে কিছু সংখ্যক মানুষ বের হয়েছে। অধিকাংশই পায়ে হেঁটে কিংবা রিকশায় চলাচল করছেন। এ সময় তাদের সবাইকেই আইনশৃঙ্খলা বাহিনীর প্রশ্নের মুখোমুখি হতে হচ্ছে।

যারা মাস্ক ছাড়া বের হচ্ছেন তাদের পুলিশ ও সেনাবাহিনীর পক্ষ থেকে মাস্ক সরবরাহ করতে দেখা গেছে। শহরের কাঁচাবাজার ও ফার্মেসি ছাড়া জেলার সব দোকানপাট ও ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

সকালে শহরের বিভিন্ন এলাকার লকডাউন পরিস্থিতি দেখে সন্তোষ প্রকাশ করেন পুলিশ সুপার মোহাম্মদ শহিদুল্লাহ। তিনি বলেন, ‘শহরের বিভিন্ন এলাকাগুলোতে পুলিশ সদস্যরা কাজ করছেন। কোথাও যাতে বিনা প্রয়োজনে কেউ ঘর থেকে বাইরে বের না হয় সে জন্য সবাইকেই পুলিশের প্রশ্নের মুখে পড়তে হচ্ছে। কাজ ছাড়া বাইরে বের হলে তাদের জরিমানা এমনকি গ্রেফতার করে থানায় নিয়ে যাওয়া হচ্ছে।’

Advertisement

পুলিশ সুপার আরও বলেন, ‘যেসব এলাকায় জনসমাগম হতে পারে সেসব এলাকায় বাড়তি নজরদারি করা হচ্ছে। আগামী সাত দিন এই ধারাবাহিকতায় অব্যাহত থাকবে।’

এসজে/এমকেএইচ