দেশজুড়ে

ময়মনসিংহ মেডিকেলের করোনা ইউনিটে আরও ৮ জনের মৃত্যু, শনাক্ত ১২৯

ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে করোনায় চারজন ও উপসর্গ নিয়ে আরও চারজনের মৃত্যু হয়েছে। এছাড়া জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১২৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

Advertisement

বুধবার (৩০ জুন) সকাল ৮ টা থেকে বৃহস্পতিবার (১ জুলাই) সকাল ৮টা পর্যন্ত করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

করোনায় মৃতরা হলেন, ময়মনসিংহের ভালুকার সাহেরা খাতুন (৬৫), শেরপুর সদরের কাজি নজরুল (৭৫), নেত্রকোনা সদরের রাজিয়া খাতুন (৫২) ও কিশোরগঞ্জের বাজিতপুরের আবেদ আলী (৫২)।

উপসর্গ নিয়ে মৃতরা হলেন, ময়মনসিংহ সদরের মজিবুর রহমান (৬৫), জেলার মুক্তাগাছার মাহবুব আলম (৪৫), শেরপুর সদরের জিন্নাত (৩৪), নেত্রকোনা সদরের আলেয়া খাতুন (৩০)।

Advertisement

বিষয়টি নিশ্চিত করেছেন মমেক হাসপাতালের মেডিসিন ইউনিটের কনসালট্যান্ট ও করোনা ইউনিটের ফোকাল পারসন ডা. মহিউদ্দিন খান মুন।

তিনি বলেন, ‘হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় করোনায় চারজন ও উপসর্গ নিয়ে চারজনের মৃত্যু হয়েছে। এদিকে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে নতুন করে ভর্তি হয়েছেন ৭৮ জন ও সুস্থ বাড়ি ফিরেছেন ২৯ জন। বর্তমানে করোনা ইউনিটে চিকিৎসাধীন আছেন ২২২ জন।

ময়মনসিংহ জেলা সিভিল সার্জন মোহাম্মদ নজরুল ইসলাম বলেন, ‘মমেক হাসপাতালের পিসিআর ল্যাবে ও অ্যান্টিজেন টেস্টে ৪৪৩টি নমুনা পরীক্ষায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১২৯ জনের।’

উল্লেক্ষ্য, আর আগেরদিনও মমেক হাসপাতালের করোনা ইউনিটে আটজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় আক্রান্ত হয়ে তিনজন ও উপসর্গ নিয়ে পাঁচজন মারা যান।

Advertisement

মঞ্জুরুল ইসলাম/এসএমএম/এমকেএইচ