দেশজুড়ে

সিলেট বিভাগে ২৪ ঘণ্টায় আবারও রেকর্ড শনাক্ত, করোনায় ৩ জনের মৃত্যু

সিলেট বিভাগে প্রতিদিনই করোনাভাইরাসের সংক্রমণ আগের সব রেকর্ড ভাঙছে। জেলায় আগের দিন রেকর্ড ২৫৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়। সে রেকর্ড একদিনের ব্যবধানে ভেঙে বুধবার (৩০ জুন) একদিনে সর্বোচ্চ ২৬২ জনের দেহে নতুন করে করোনা শনাক্ত হয়েছে।

Advertisement

এছাড়া গত ২৪ ঘণ্টায় সিলেটে করোনায় আরও তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এই বিভাগের চার জেলায় করোনায় মোট ৪৭১ জন মারা গেলেন।

বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

সর্বশেষ তথ্য অনুযায়ী, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া তিনজনের মধ্যে দুজন সিলেটের ও অপরজন সুনামগঞ্জের বাসিন্দা।

Advertisement

এ নিয়ে বিভাগে করোনায় মারা গেছেন মোট ৪৭১ জন। এদের মধ্যে সিলেটের ৩৮৪ জন, সুনামগঞ্জে ৩৩ জন, হবিগঞ্জে ১৯ জন ও মৌলভীবাজারের ৩৫ জন রয়েছেন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে শনাক্ত হওয়া রোগীদের মধ্যে ১৫৩ জনই সিলেট জেলার বাসিন্দা। এছাড়া বিভাগের সুনামগঞ্জের ২৭ জন, হবিগঞ্জের ৩১ জন ও মৌলভীবাজারের ২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এদিকে সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ২৬ জন রোগীর করোনা শনাক্ত হয়েছে।

এ নিয়ে সিলেট বিভাগে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ২৫ হাজার ৭৮২ জনে। এদের মধ্যে সিলেট জেলায়ই ১৭ হাজার ৪৭ জন, সুনামগঞ্জে ২ হাজার ৯৯৫ জন, হবিগঞ্জে ২ হাজার ৭৪৪ জন ও মৌলভীবাজারে ২ হাজার ৯৯৬ জন রয়েছেন।

একইদিনে সিলেট বিভাগে নতুন করে আরও ৭৭ জন করোনা থেকে সুস্থ হয়েছেন। এদের মধ্যে সিলেটের ৬৭ জন ও মৌলভীবাজারের ১০ জন রয়েছেন।

Advertisement

এ নিয়ে বিভাগে করোনা থেকে সুস্থ হওয়া রোগীর সংখ্যা ২৩ হাজার ৫৭৩ জন। এদের মধ্যে সিলেট জেলায় ১৬ হাজার একজন, সুনামগঞ্জে ২ হাজার ৮২০ জন, হবিগঞ্জ জেলায় ২ হাজার ১১০ জন ও মৌলভীবাজারে ২ হাজার ৬৪২ জন রয়েছেন।

এদিকে বর্তমানে সিলেট বিভাগে করোনাভাইরাসে সংক্রমিত সক্রিয় রোগী রয়েছেন ১ হাজার ৭৩৮ জন। এ বিভাগে করোনায় মোট সংক্রমিত রোগীর তুলনায় মৃত্যুর হার শূন্য দশমিক এক শতাংশ। আর সুস্থতার হার ৯৩ দশমিক ২৫ শতাংশ।

প্রতিবেদনের আরও উল্লেখ করা হয়, সিলেটের চার জেলা মিলে ৩৪৩ জন করোনা সংক্রমিত রোগী হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এদের মধ্যে ৩২৭ জনই সিলেট জেলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এছাড়া সুনামগঞ্জে সাতজন, হবিগঞ্জে দুজন ও মৌলভীবাজারে সাতজন চিকিৎসা নিচ্ছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে ১১৯ জনকে নতুন করে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

ছামির মাহমুদ/এসএমএম/জেআইএম