দেশজুড়ে

বগুড়ার তিন হাসপাতালে করোনায় আরও ৮ জনের মৃত্যু, শনাক্ত ১২৭

বগুড়ায় দিন দিন করোনা সংক্রমণের পাশাপাশি দীর্ঘ হচ্ছে মৃত্যুর মিছিল। গত ২৪ ঘণ্টায় বগুড়ার তিনটি হাসপাতালে করোনায় আটজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে বগুড়ার পাঁচজন ও অন্য জেলার তিনজন রয়েছেন। এছাড়া জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১২৭ জনের।

Advertisement

এদিকে জেলায় দিন দিন সংক্রমণ ও মৃত্যু বৃদ্ধি পাওয়ায় মানুষের মাঝে আতঙ্ক দেখা দিয়েছে। এ নিয়ে ৪৮ ঘণ্টায় বগুড়ায় করোনায় প্রাণ হারিয়েছেন ১৫ জন।

বুধবার বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন এ তথ্য জানান।

গত ২৪ ঘণ্টায় করোনায় প্রাণ হারিয়েছেন, বগুড়া সদরের শাহনাজ পারভীন (৪০), সুরেশ চন্দ্র (৬৫), নুর বানু (৪৫), অতুল দেবনাথ (৬০) ও গৌর চরণ (৬৭), নওগাঁর আলতাব হোসেন (৭৬), নাটোরের হেলাল উদ্দিন (৫৮) ও আব্দুস সাত্তার (৬৫)। এদের মধ্যে নুর বানু, সুরেশ, অতুল ও হেলাল সরকারি মোহাম্মদ আলী হাসপাতালে, আব্দুস সাত্তার ও আলতাব শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে এবং শাহনাজ ও গৌর চরণ টিএমএসএস হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এছাড়া জেলায় গত ২৪ ঘণ্টায় ৩৩৬ নমুনা পরীক্ষায় নতুন করে ১২৭ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৭ দশমিক ৭৯ শতাংশ। একইসময়ে জেলায় সুস্থ হয়েছেন ৬১ জন।

Advertisement

নতুন আক্রান্তদের মধ্যে সদরের ৭৮ জন, আদমদীঘিতে ১৩ জন, দুপচাঁচিয়ায় ১০ জন, গাবতলীতে সাতজন, শিবগঞ্জে ছয়জন, সারিয়াকান্দি পাঁচজন, শাজাহানপুরে পাঁচজন, নন্দীগ্রামে দুজন ও শেরপুরে একজন রয়েছেন।

ডেপুটি সিভিল সার্জন ডা. তুহিন জানান, মঙ্গলবার (২৯ জুন) শজিমেকের পিসিআর ল্যাবে ২৩৯টি নমুনায় ৭৯ জনের, জিন এক্সপার্ট মেশিনে ১২টি নমুনায় চারজনের, অ্যান্টিজেন পরীক্ষায় ৫৬টি নমুনায় ২৬ জনের ও টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৯ জনের নমুনায় ১৮ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে।

তিনি আরও জানান, এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৮৩৯ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ১২ হাজার ৬১২ জন। এছাড়া জেলায় করোনায় মোট মারা গেছেন ৩৯৪ জন। এদিকে বর্তমানে করোনায় চিকিৎসাধীন রয়েছে ৮৩৩ জন।

এসএমএম/এমকেএইচ

Advertisement