ক্যাম্পাস

চবির পরীক্ষার্থীদের নিয়ে বিভাগীয় শহরে যাবে ৪ বাস

করোনার উদ্ভূত পরিস্থিতিতে গণপরিবহন বন্ধ থাকায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটের পরীক্ষার্থীদের বিভাগীয় শহরগুলোতে পৌঁছে দেবে চবির চারটি বাস।

Advertisement

বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এস এম মনিরুল হাসান। মঙ্গলবার (২৯ জুন) রাত ১০টায় চবির স্মরণ চত্বর (জিরো পয়েন্ট) থেকে যাত্রা করে নিম্মলিখিত রুট অনুসরণ করে শিক্ষার্থীদের গন্তব্যে পৌঁছে দেবে বাসগুলো।

একটি বাস চবি ক্যাম্পাস থেকে ঢাকা-আরিচা ফেরিঘাট পর্যন্ত (বরিশাল ও খুলনা বিভাগের শিক্ষার্থীদের জন্য)। অপর একটি বাস ক্যাম্পাস থেকে ঢাকা হয়ে রাজশাহী সদর পর্যন্ত।

এছাড়া একটি বাস ক্যাম্পাস থেকে ঢাকা হয়ে রংপুর সদর পর্যন্ত। অপরটি ক্যাম্পাস থেকে ঢাকা ও ময়মনসিংহ হয়ে সিলেট সদরের উদ্দ্যেশে যাত্রা করবে।

Advertisement

শিক্ষার্থীদের নির্ধারিত সময়সূচি অনুযায়ী (আগ্রহীদের) যথাস্থানে উপস্থিত হয়ে নিজ নিজ গন্তব্যে রওনা হওয়ার পরামর্শ দিয়েছে প্রশাসন। এক্ষেত্রে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নিজ নিজ পরিচয়পত্রের (আইডি কার্ড) এক কপি ফটোকপি সঙ্গে রাখতে বলা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের পরিবহন দফতরের প্রশাসক এস এম মোয়াজ্জেম হোসেন জাগো নিউজকে বলেন, রাত ১০টায় একসঙ্গে চারটা বাস ছেড়ে যাবে। আসন সংখ্যা ৪০, ৪৫ বা ৫০ পর্যন্ত হতে পারে।

রোকনুজ্জামান/এমআরএম/এএসএম

Advertisement