জাতীয়

চট্টগ্রামে মোটরসাইকেলে চালকের সঙ্গে আরোহী বহনে নিষেধাজ্ঞা

মহামারি করোনার সংক্রমণ রোধে বুধবার (৩০ জুন) থেকে মোটরসাইকেলে চালক ছাড়া আরোহী বহনে নিষেধাজ্ঞা দিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

Advertisement

মঙ্গলবার (২৯ জুন) বিকেলে জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার শাহ মো. আবদুর রউফ।

তিনি বলেন, ‘করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় ইতোমধ্যে সরকারিভাবে দেশব্যাপী লকডাউন ঘোষণা করা হয়েছে। এমতাবস্থায় মোটসাইকেলে আরোহী নিয়ে চলাচল করলে যথাযথ সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হয় না। পাশাপাশি বিভিন্ন রাইড শেয়ারিং অ্যাপসের মাধ্যমে চলাচলে একই হেলমেট একাধিক ব্যক্তি ব্যবহার করে থাকেন, যা করোনা সংক্রমণের ঝুঁকি মারাত্মকভাবে বৃদ্ধি করে। তাই নগরবাসীর সুরক্ষা নিশ্চিতে পুলিশ এ সিদ্ধান্ত নিয়েছে।’

আগামীকাল (বুধবার) থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে বলে জানান সিএমপির এই কর্মকর্তা।

Advertisement

জানা গেছে, দেশে করোনায় মৃত্যু ও সংক্রমণের হার উদ্বেগজনকভাবে বেড়ে যাওয়ায় সোমবার থেকে বৃহস্পতিবার (১ জুলাই) সকাল পর্যন্ত তিনদিনের সীমিত লকডাউন (বিধিনিষেধ) দিয়েছে সরকার। এ সময় পণ্যবাহী যান ও রিকশা ছাড়া গণপরিবহন বন্ধ রয়েছে।

সীমিত পরিসরে খোলা রয়েছে সরকারি-বেসরকারি অফিস। শপিংমল, মার্কেট, বিনোদন কেন্দ্র বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়েছে। এছাড়াও হোটেল-রেস্তোরাঁ খোলা থাকলেও সেখানে বসে খাওয়া যাবে না। জনসমাগম হয় এমন কোনো অনুষ্ঠানেও নিষেধাজ্ঞা দেয়া হয়।

মিজানুর রহমান/এআরএ/এমএস

Advertisement