দেশজুড়ে

বাগান থেকে ন্যায্যমূল্যে আম কিনে দেয়া হলো কর্মহীন শ্রমিকদের

ঝিনাইদহে চাল ও নগদ টাকার সঙ্গে আম উপহার পেলেন করোনায় কর্মহীন হয়ে পড়া ৫০০ শ্রমিক।

Advertisement

মঙ্গলবার (২৯ জুন) দুপুরে শহরের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান স্টেডিয়ামে প্রধানমন্ত্রীর দেয়া এ উপহার শ্রমিকদের হাতে তুলে দেয়া হয়।

এ সময় জেলা প্রশাসক মজিবর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান কনক কান্তি দাস, অতিরিক্ত জেলা প্রশাসক সেলিম রেজা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম শাহীন, এনডিসি এরফানুল হক চৌধুরী, ঝিনাইদহ প্রেসক্লাবে সভাপতি এম রায়হানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর দেয়া ১০ কেজি চাল, নগদ ৫০০ টাকা ও চার কেজি আম পেয়ে খুশি কর্মহীন হয়ে পড়া শ্রমিকরা।

Advertisement

শহরের ভুটিয়াগাতি এলাকা থেকে আসা শ্রমিক আছাদুজ্জামান মোহন বলেন, ‘লকডাউনে কাজ কাম নাই। বাড়ি বসে থাকতি হচ্ছে। কোনো আয় ইনকাম হচ্ছে না। প্রধানমন্ত্রী আমাগের চাল, টাকা আর আম দিল এতে আমরা খুশি। ভাতই পাচ্ছিলাম না, আম কিনে খাওয়া তো দূরের কথা। কিন্তু আজ চার কেজি আম পেলাম। ভালোই হলো। ছেলে-পেলে নিয়ে খাতি পারবোনে।’

আম বাগান মালিক বুলবুল আহমেদ বাপ্পী জানান, করোনার কারণে আমের ন্যায্য মূল্য না পেয়ে তা বাগানেই নষ্ট হয়ে যাচ্ছে। এ অবস্থায় বাগান মালিকদের কাছ থেকে ন্যায্যমূল্যে আম ক্রয় করায় আমরা খুশি।

জেলা প্রশাসক মজিবর রহমান বলেন, ‘করোনা সংক্রমণ রোধে ২২ জুন থেকে জেলায় লকডাউন চলছে। এতে কর্মহীন হয়ে পড়েছেন শ্রমিকরা। একই সঙ্গে করোনার কারণে আম বাগান মালিকরা আম বিক্রি করতে পারছেন না। এতে কম দামে আম বিক্রি করতে হচ্ছে। অনেক এলাকায় বাগানেই আম নষ্ট হয়ে যাচ্ছে। ফলে প্রধানমন্ত্রীর নির্দেশে বাগান থেকে ন্যায্যমূল্যে আম ক্রয় করে তা শ্রমিকদের মাঝে বিতরণ করা হয়। এতে বাগানিদের উপকারের পাশাপাশি হতদরিদ্ররাও আম খেতে পারছে।’

আব্দুল্লাহ আল মাসুদ/এসজে/এএসএম

Advertisement