দেশজুড়ে

শরীয়তপুরে ডেঙ্গুতে প্রাণ গেল শিক্ষানবিশ আইনজীবীর

শরীয়তপুরের ডামুড্যা উপজেলায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে বি এম তানজিল নামে এক শিক্ষানবিশ আইনজীবীর মৃত্যু হয়েছে।

Advertisement

সোমবার (২৮ জুন) সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার উত্তর ডামুড্যা গ্রামে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়।

এর আগে, রোববার (২৭ জুন) রাত সাড়ে ৮টার দিকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু বলে ঘোষণা করেন। পরে রাতেই তার মরদেহ শরীয়তপুরে আনা হয়।

বি এম তানজিল উপজেলার দারুল আমান ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের উত্তর ডামুড্যা গ্রামের লাল মিয়া ব্যাপারীর ছেলে। তিনি শরীয়তপুর জেলা বার অ্যাসোসিয়েশনের শিক্ষানবিশ আইনজীবী। তিন ভাই এক বোনের মধ্যে তানজিল মেজ। ছয়মাস হলো বিয়ে করেছেন তিনি।

Advertisement

তানজিলের ছোট ভাই রাকিব হাসান ব্যাপারী জানান, বেশ কয়েক দিন যাবত তানজিল জ্বরে আক্রান্ত হয়ে ভুগছিলেন। শুরুতে শরীয়তপুরের বাসায় থেকেই চিকিৎসা নিচ্ছিলেন। রোববার সকালে তার শারীরিক অবস্থার অবনতি হলে শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়। বিকেলে চিকিৎসকরা জানতে পারেন, তিনি ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন। অবস্থা আরও অবনতি হতে থাকলে চিকিৎসকরা উন্নত চিকিৎসার অন্যত্র নিতে বলেন। সন্ধ্যায় তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

তানজিলের স্ত্রী লিজা আক্তার জানান, ছয়মাস হলো তাদের বিয়ে হয়েছে। সংসার করা হলো না তাদের। তাকে ছেড়ে চিরদিনের জন্য চলে গেলেন তার স্বামী।

শরীয়তপুর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মো. আবু সাঈদ বলেন, ‘শিক্ষানবিশ আইনজীবী তানজিলের মৃত্যুতে আমরা মর্মাহত। তিনি সদা হাস্যোজ্জ্বল ছিলেন। ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে এভাবে মৃত্যু হবে, ভাবতেও কষ্ট হচ্ছে। আল্লাহ তাকে জান্নাতবাসী করুক।’

শরীয়তপুরের সিভিল সার্জন ডা. এসএম আব্দুল্লাহ আল মুরাদ বলেন, ‘শুনলাম ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে এক যুবকের মৃত্যু হয়েছে। এছাড়া সদর হাসপাতালে একজনের চিকিৎসা চলছে। আমরা ছয়টি উপজেলা হাসপাতালে ডেঙ্গু জ্বরের পরীক্ষা করছি। পাশাপাশি চিকিৎসা দিচ্ছি। যেহেতু মশার কামড়ে ডেঙ্গু জ্বর হয়, তাই সবাইকে সতর্ক থাকতে হবে।’

Advertisement

মো. ছগির হোসেন/এসজে/এএসএম