দেশজুড়ে

লকডাউন বাস্তবায়নে খুলনায় আ.লীগের কমিটি

কঠোর লকডাউন বাস্তবায়নে খুলনা মহানগরী ও উপজেলা পর্যায়ে আওয়ামী লীগের পক্ষ থেকে ওয়ার্ড কমিটি গঠন করা হয়েছে। এসব কমিটি প্রশাসনকে সার্বিক সহায়তা দেবে। আক্রান্তদের অক্সিজেন ও অ্যাম্বুলেন্স সরবরাহের ক্ষেত্রে ছাত্রলীগ ও যুবলীগ সহায়তা করবে বলে জানানো হয়েছে।

Advertisement

খুলনা জেলা করোনাভাইরাস সংক্রমণ ও প্রতিরোধসহ সার্বিক ব্যবস্থাপনা কমিটির সভায় সিদ্ধান্তের আলোকে মহানগরী পর্যায়ে ৩৬টি এবং জেলা পর্যায়ে ৬৮টি কমিটি গঠন করেছে। আগামী ১ জুলাই থেকে কঠোর লকডাউন বাস্তবায়নে প্রশাসনকে সহায়তা করার জন্য দলের শীর্ষ নেতৃবৃন্দ কর্মীদের প্রতি অনুরোধ জানিয়েছেন। জেলা প্রশাসনের সভায় ভারত থেকে আগত ব্যক্তিদের করোনা পরীক্ষাসহ কোয়ারেন্টাইন নিশ্চিত করতে কেএমপি, জেলা পুলিশ ও স্থানীয় জনপ্রতিনিধিদের অবহিত করা হয়েছে। খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা জানান, ইতোমধ্যে নগরীতে ৩৬ কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা পাড়া-মহল্লায় অহেতুক আড্ডা থেকে বিরত করার জন্য অনুরোধ করছেন। বেলা ২টার পর কাঁচাবাজার খোলা না রাখার অনুরোধ করা হয়েছে। আক্রান্ত পরিবারকে সরকারি অথবা বেসরকারি হাসপাতালে চিকিৎসা নেয়ার জন্য পরামর্শ দেয়া হচ্ছে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুজিত অধিকারী বলেন, ইউনিয়ন কমিটির সদস্যরা লকডাউনের বিধিনিষেধ সম্পর্কে জনগণকে অবহিত করছেন। জেলার অভ্যন্তরে সাপ্তাহিক হাট ও গরুর হাট বন্ধ করা হয়েছে।

আলমগীর হান্নান/আরএইচ/এমকেএইচ

Advertisement