দেশজুড়ে

সাতক্ষীরায় শনাক্তের হার ২৭ শতাংশ, উপসর্গে ৯ মৃত্যু

সীমান্তবর্তী জেলা সাতক্ষীরায় করোনাভাইরাসে শনাক্ত ও মৃত্যু বাড়ছেই। গত ২৪ ঘণ্টায় সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালের করোনা ইউনিটে ৯ জনের মৃত্যু হয়েছে। তাদের সবার শরীরে করোনাভাইরাসের উপসর্গ ছিল।

Advertisement

একই সময়ে সামেক হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষায় ৪৯ জনের রিপোর্ট পজিটিভ আসে। এরমধ্যে সাতক্ষীরা জেলার ১৫৫টি নমুনা পরীক্ষা করে পজিটিভ আসে ৪২টি। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩ হাজার ১৬৭ জনে।

২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হিসাবে শনাক্তের হার ২৭ দশমিক শূন্য ৯ শতাংশ। এর আগে গতকাল শুক্রবার (২৫ জুন) ২৪ ঘণ্টায় শনাক্তের হার ছিল ৩০ দশমিক ৪৬ শতাংশ।

শনিবার (২৬ জুন) সকালে জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে এসব তথ্য জানা গেছে।

Advertisement

স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, ২৪ ঘণ্টায় মৃতদের সবাই গত ২০ জুন থেকে ২৫ জুনের মধ্যে হাসপাতালে ভর্তি হয়। তাদের সবার শরীরে করোনার উপসর্গ ছিল। শুক্রবার ভোর থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত সময়ে তাদের মৃত্যু হয়। জেলায় এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৭ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন ৩১১ জন।

সাতক্ষীরা সদর হাসপতালের মেডিকেল অফিসার ও জেলা করোনাবিষয়ক তথ্য কর্মকর্তা ডা. জয়ন্ত কুমার সরকার জানান, সামেক হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষায় ৪৯ জনের রিপোর্ট পজিটিভ আসে। এরমধ্যে সাতক্ষীরা জেলার ১৫৫টি নমুনা পরীক্ষা করে পজিটিভ আসে ৪২টি। বাকি ৩৩টি নমুনা ছিল যশোর, মাগুরা ও খুলনার।

তিনি বলেন, ‘আজ শনিবার (২৬ জুন) সকাল সাড়ে ১০টা পর্যন্ত সাতক্ষীরার দু’টি হাসপাতালে ৪১ জন পজেটিভ রোগীসহ ভর্তি রয়েছেন মোট ৪১৫ জন। এরমধ্যে ২৭ জন পজেটিভসহ ২৮১ জন ভর্তি রয়েছেন সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে। আর ১৪ জন পজেটিভসহ ১৩৪ জন রোগী ভর্তি রয়েছেন জেলা শহরের বেসরকারি হাসপাতালে।’

আহসানুর রহমান রাজীব/এএএইচ/এএসএম

Advertisement