দেশজুড়ে

নোয়াখালীতে করোনায় আরও ৩ জনের মৃত্যু, শনাক্ত ১২৮

নোয়াখালীতে করোনা সংক্রমণ দিন দিন আশঙ্কাজনক হারে বৃদ্ধি পাচ্ছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু হয়েছে। একই সময়ে ১২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এ হিসেবে আক্রান্তের হার ২৮ দশমিক ৯৬ শতাংশ।

Advertisement

শনিবার (২৬ জুন) সকালে জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার জাগো নিউজকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘৪৪২টি নমুনা পরীক্ষায় ১২৮ জনের করোনা সংক্রমণ পাওয়া গেছে। এ নিয়ে জেলায় মোট শনাক্ত ১০ হাজার ৮১৩ জন। মৃত্যু হয়েছে ১৩৫ জনের।’

সিভিল সার্জন আরও বলেন, ‘জেলায় সংক্রমণ ঠেকাতে সদর ও বেগমগঞ্জ উপজেলায় চলছে আংশিক লকডাউন। লোকজনকে ঘরে থাকতে ও স্বাস্থ্যবিধি মেনে চলতে প্রশাসন সকাল-সন্ধ্যা মাঠে কাজ করছে।’

Advertisement

সিভিল সার্জনের কার্যালয়ের তথ্যমতে, ২৪ ঘণ্টায় শনাক্ত ১২৮ জনের মধ্যে নোয়াখালী সদরের ৫৪ জন, সুবর্ণচরের তিনজন, হাতিয়ার দুজন, বেগমগঞ্জের ১৯ জন, সোনাইমুড়ির আটজন, চাটখিলের দুইজন, সেনবাগের চারজন, কোম্পানীগঞ্জের ২৩ জন ও কবিরহাটের ১৩ জন চিহ্নিত হয়েছে।

এছাড়া ২৪ ঘণ্টায় আইসোলেশনে চিকিৎসাধীন আছেন তিন হাজার ২৬৮ জন। কোভিড ডেডিকেটেড হাসপাতালে (শহীদ ভুলু স্টেডিয়াম) ভর্তি রোগীর সংখ্যা ৪৬ জন ও আইসোলেশনে আছেন ১৫ জন।

জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ খোরশেদ আলম খান করোনার এমন পরিস্থিতিতে সবাইকে সতর্ক থেকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।

ইকবাল হোসেন মজনু/এসজে/এএসএম

Advertisement