জাতীয়

২১ শতাংশ ছাড়াল করোনা শনাক্ত

দেশে দুই মাস পর আবারও করোনায় মৃত্যু ১০০ ছাড়িয়ে গেছে। গত ২৪ ঘণ্টায় এ রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন ১০৮ জন। একই সঙ্গে করোনা শনাক্তের হারও দ্রুত বাড়ছে। দেশে এখন পর্যন্ত মোট করোনা শনাক্তের হার ১৩ দশমিক ৬০ শতাংশ। তবে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ২১.২২ শতাংশ।

Advertisement

এ সময়ে ২৭ হাজার ৬৫৩টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৬৪ লাখ ৬৩ হাজার ১১৯টি। আর মোট শনাক্ত হয়েছেন আট লাখ ৭৮ হাজার ৮০৪ জন।

গতকাল (২৪ জুন) করোনা শনাক্তের হার ছিল ১৯ দশমিক ৯৩ শতাংশ। গতকালের বিজ্ঞপ্তি অনুযায়ী, ৩০ হাজার ৩৯১টি নমুনা পরীক্ষায় নতুন করে ছয় হাজার ৫৮ জনের দেহে করোনা শনাক্ত হয়।

তার আগের দিন (২৩ জুন) ২৮ হাজার ২৫৬টি নমুনা পরীক্ষায় ৫ হাজার ৭২৭ জনের করোনা পজিটিভ আসে। নমুনা পরীক্ষার হিসাবে শনাক্তের হার ছিল ২০ দশমিক ২৭ শতাংশ।

Advertisement

গত ২৪ ঘণ্টায় মৃত ১০৮ জনের মধ্যে দশোর্ধ্ব একজন, বিশোর্ধ্ব ২ জন, ত্রিশোর্ধ্ব ৭ জন, চল্লিশোর্ধ্ব ১৫ জন, পঞ্চাশোর্ধ্ব ২৫ জন এবং ষাটোর্ধ্ব ৫৮ জন রয়েছেন।

একই সময়ে বিভাগওয়ারী পরিসংখ্যান অনুযায়ী, মৃত ১০৮ জনের মধ্যে ঢাকা বিভাগে ২৫ জন, চট্টগ্রাম ২৩, রাজশাহীতে ১৬, খুলনায় ২৭, সিলেটে ৩, রংপুরে ১০ এবং ময়মনসিংহে ৪ জনের মৃত্যু হয়।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত প্রথম একজনের মৃত্যু হয়।

এমএইচআর/জেআইএম

Advertisement