দেশজুড়ে

খুলনায় ২৪ ঘণ্টায় করোনায় আরও ১৩ জনের মৃত্যু

খুলনায় গত ২৪ ঘণ্টায় করোনায় আর ১৩ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনা ডেডিকেট হাসপাতালে ছয়জন, গাজী মেডিকেল কলেজ হাসপাতালে ছয়জন ও খুলনা জেনারেল (সদর) হাসপাতালে একজনের মৃত্যু হয়েছে।

Advertisement

বুধবার (২৩ জুন) সকালে এসব হাসপাতালের মুখপাত্ররা এসব তথ্য নিশ্চিত করেছেন।

খুলনা করোনা হাসপাতালের ফোকালপার্সন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, গত ২৪ ঘণ্টায় করোনা হাসপাতালে রেডজোনে ছয়জনের মৃত্যু হয়েছে। এসময়ে নতুন করে ভর্তি হয়েছেন ২২ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৮ জন। আর নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রয়েছেন ২০ জন। এছাড়া বুধবার সকাল পর্যন্ত খুলনার ১৩০ শয্যার করোনা হাসপাতালে ১১৭ জন চিকিৎসাধীন রয়েছেন।

করোনা হাসপাতালে মৃতরা হলেন, বাগেরহাটের রামপালের আফজাল শেখ (৬১), নড়াইলের গোয়ারা এলাকার নির্মলকান্তি সাহা (৭৯), যশোরের বাঘারপাড়ার ভানু বেগম (৬০), খুলনার দিঘলিয়ার মো. সোহরাব শেখ (৬৮), নগরীর সোনাডাঙ্গার সামসুর আলম (৫৮) ও লবনচরা এলাকার আনোয়ার (৫৮)।

Advertisement

এদিকে খুলনা জেনারেল হাসপাতালে হোসনে আরা বেগম (৬০) নামের এক করোনা রোগীর মৃত্যু হয়েছে। হোসনে আরা সোনাডাঙ্গা এলাকার বাসিন্দা। এছাড়া গত ২৪ ঘণ্টায় হাসপাতালে নতুন করে ২২ জন রোগী ভর্তি হয়েছেন। আর সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন তিনজন।

অন্যদিকে, গাজী মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ছয়জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। এছাড়া হাসপাতালে বুধবার সকাল সাড়ে ৯টা পর্যন্ত ৮১ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। এদের মধ্যে ছয়জন আইসিইউতে ভর্তি।

গাজী মেডিকেল কলেজ হাসপাতালে মৃতরা হলেন, নগরীর সোনাডাঙ্গার মনিরুল ইসলাম (৬২), খালিশপুরের জালাল আহমেদ খান (৬৫), যশোরের মনিরামপুরের জাকির হোসাইন (২৯), খুলনার মৌলভীপাড়ার মো. মাসুদুল হক (৮৫), বাগেরহাটের হাকিমপুরের জ্যোস্না রানী দাশ (৫৬) ও খুলনার খানজাহান আলী থানা এলাকার মিয়া মাহবুবুর রহমান (৯৫)।

খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ জানান, খুমেকের পিসিআর মেশিনে মঙ্গলবার (২২ জুন) ৫৬৪ জনের নমুনা পরীক্ষায় ২২৪ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার প্রায় ৪০ শতাংশ। শনাক্তদের মধ্যে খুলনার ৪৪৮ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ১৮৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়।

Advertisement

এছাড়া বাগেরহাটের ২৭ জন, যশোরের সাতজন, পিরোজপুরের তিনজন, সাতক্ষীরা, গোপালগঞ্জে ও চুয়াডাঙ্গা জেলার একজন করে ব্যক্তির করোনা শনাক্ত হয়েছে।

আলমগীর হান্নান/জেডেইচ/এসএমএম/এমকেএইচ