স্বাস্থ্য

সিনোফার্মের টিকা নিলেন আরও ৫৭৬৭ জন

সারাদেশে চীনের তৈরি সিনোফার্মের করোনা টিকা নিয়েছেন আরও ৫ হাজার ৭৬৭ জন। তাদের মধ্যে পুরুষ ২ হাজার ৫৩৬ ও নারী ৩ হাজার ২৩১ জন।

Advertisement

সোমবার দেশের আট বিভাগের বিভিন্ন হাসপাতালে টিকা নেন তারা। এ নিয়ে এসব হাসপাতালে সিনোফার্মের মোট টিকা নিলেন ১৬ হাজার ৩৪৩ জন। তাদের মধ্যে পুরুষ ৭ হাজার ৯৬৬ জন ও নারী ৮ হাজার ৩৭৭ জন।

আজ সিনোফার্মের টিকা গ্রহণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ২ হাজার ৪৪৯ জন, ময়মনসিংহ বিভাগে ২৩৪ জন, চট্টগ্রাম বিভাগে ৬৬৫ জন, রাজশাহী বিভাগে ৪৪৬ জন, রংপুর বিভাগে ৪৫৪ জন, খুলনা বিভাগে ৮২৭ জন, বরিশাল বিভাগে ২৩৮ জন এবং সিলেট বিভাগে ৪৫৪ জন টিকা নেন।

ঢাকার চারটি হাসপাতালে টিকা গ্রহণকারী এক হাজার ৫০৫ জনের মধ্যে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ৪১৬ জন (১৮৩ পুরুষ ২৩৩), শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে ৬৩৯ জন (২৬১ ৩৭৮) এবং মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ৪৫০ (১৯৬ ২৫৪) জন টিকা নেন।

Advertisement

রাজধানীর চারটি হাসপাতালে এ পর্যন্ত সিনোফার্মের টিকা নিয়েছেন মোট ৫ হাজার ২২৫ জন। তাদের মধ্যে পুরুষ ২ হাজার ৮৯৭ ও নারী ২ হাজার ৩২৮ জন।

চার হাসপাতালের মধ্যে ঢামেকে ১ হাজার ৫৪৩ (পুরুষ ৭৭৬ ও নারী ৭৬৭) স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালে ৮১৬ জন, (পুরুষ ৫৩৫ ও নারী ২৮২), সোহরাওয়ার্দী হাসপাতালে ১ হাজার ৮৮৪ জন (পুরুষ ১০০২ ও নারী ৮৮২) এবং মুগদা হাসপাতালে ৯৮২ জন (পুরুষ ৫৮৪ ও নারী ৩৯৮) টিকা নিয়েছেন।

এমইউ/এমএসএইচ/এমএস

Advertisement