জাতীয়

সিনোফার্মের টিকা নিলেন আরও ৪০৬৪ জন

করোনাভাইরাসের প্রতিষেধক হিসেবে চীনের তৈরি সিনোফার্মের টিকা নিয়েছেন আরও চার হাজার ৬৪ জন। তাদের মধ্যে পুরুষ এক হাজার ৭৩৯ জন এবং নারী দুই হাজার ৩২৫ জন।

Advertisement

রাজধানীসহ সারাদেশে একযোগে শুরুর পর রোববার (২০ জুন) দ্বিতীয় দিনে তারা এই টিকা নিলেন।

এর আগে পরীক্ষামূলকভাবে কিছু সংখ্যক মানুষকে সিনোফার্মের টিকা প্রদান করা হয়। এ নিয়ে এখন পর্যন্ত দেশের আট বিভাগে সিনোফার্মের টিকা নিয়েছেন ১০ হাজার ৫৭৬ জন। তাদের মধ্যে পুরুষ ৫ হাজার ৪৩০ ও নারী ৫ হাজার ১৪৬ জন।

আজ সিনোফার্মের টিকাগ্রহণকারীদের মধ্যে ঢাকা বিভাগে টিকা নিয়েছেন- এক হাজার ৪৭৩ জন, ময়মনসিংহ বিভাগে ১৩০ জন, চট্টগ্রাম বিভাগে ৬৩২ জন, রাজশাহী বিভাগে ৪৯৮ জন, রংপুর বিভাগে ২৮৭ জন, খুলনা বিভাগে ৫৩৯ জন, বরিশাল বিভাগে ২৩১ জন এবং সিলেট বিভাগে ২৭৪ জন।

Advertisement

শনিবার থেকে রাজধানীসহ সারাদেশে চীনের উপহার দেয়া সিনোফার্মের ১১ লাখ ডোজ টিকাদান শুরু হয়। তার আগে রাজধানীর কয়েকটি হাসপাতালে পরীক্ষামূলকভাবে কিছু সংখ্যক মানুষকে এই টিকা দেয়া হয়।

রাজধানীতে সিনোফার্মের টিকা নিলেন আরও ৭৬৪ জন

রাজধানীর চারটি হাসপাতালে রোববার আজ সিনোফার্মের টিকা নিয়েছেন আরও ৭৬৪ জন। তাদের মধ্যে পুরুষ ২৯৮ জন ও নারী ৪৬৬ জন। এ নিয়ে রাজধানীতে মোট সিনোফার্মের টিকা পেলেন তিন হাজার ৭২০ জন। তাদের মধ্যে পুরুষ দুই হাজার ২৫৭ এবং নারী এক হজার ৪৬৩ জন।

মোট টিকা গ্রহণকারীদের মধ্যে ঢামেক হাসপাতালে এক হাজার ১২৭ জন, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালে ৮১৬ জন, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে এক হাজার ২৪৫ জন এবং মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ৫৩২ জন এ টিকা নিয়েছেন।

Advertisement

এমইউ/এমআরআর/এমকেএইচ