দেশজুড়ে

ফরিদপুরে ৩ পৌরসভায় ৭ দিনের লকডাউন

ফরিদপুরে করোনা সংক্রমণ ক্রমেই বাড়তে থাকায় ২১ জুন থেকে এক সপ্তাহের লকডাউন দিয়েছে জেলা প্রশাসন। জেলার ফরিদপুর, বোয়ালমারী ও ভাঙ্গা পৌরসভায় এ লকডাউনের ঘোষণা দেয়া হয়েছে।

Advertisement

শনিবার (১৯ জুন) রাতে এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, ২১ জুন সকাল ৬টা থেকে ২৭ জুন মধ্যরাত পর্যন্ত তিনটি পৌর এলাকায় সব ধরনের যানবাহন প্রবেশ ও বহির্গমন বন্ধ থাকবে। সব ধরনের সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় সমাবেশ, ভ্রাম্যমাণ ফাস্ট ফুড, হোটেল, মুদির দোকান, চায়ের দোকান, মিষ্টির দোকান বন্ধ থাকবে। তবে অফিস, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান কঠোর স্বাস্থ্যবিধি মেনে খোলা থাকবে।

ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার বলেন, ‘করোনার চাপ সামলাতে জেলা প্রশাসনের তরফ থেকে প্রাথমিকভাবে তিনটি পৌরসভায় এক সপ্তাহের জন্য লকডাউনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ ছাড়া জেলাজুড়ে নানা উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এরই মধ্যে বিভিন্ন বাজার ও মার্কেটগুলো খোলা রাখা নিয়ে নানা পদক্ষেপ গ্রহণ ছাড়াও শহরে মাইকিং করা হচ্ছে।’

Advertisement

এদিকে, প্রতিদিনই ফরিদপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে বাড়ছে রোগীর চাপ। কিন্তু চাহিদা অনুযায়ী শয্যা সংখ্যা না থাকায় ভর্তি নিতে পারছে না কর্তৃপক্ষ। এই হাসপাতালে আইসিইউর ১৬ শয্যা থাকলেও সচল রয়েছে ১৪টি।

ফরিদপুরের সিভিল সার্জন ডা. সিদ্দীকুর রহমান জানান, জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৪০৭জন। এর মধ্যে মারা গেছেন ১৯৯ জন। করোনা পরিস্থিতি মারাত্মক আকার ধারণ করায় লকডাউনের ঘোষণা দেয়া হয়েছে।

এসজে/এমএস

Advertisement