প্রবাস

মালয়েশিয়ায় করোনায় আরও এক বাংলাদেশির মৃত্যু

দীর্ঘ এক মাস করোনাভাইরাসের সঙ্গে যুদ্ধ করে মো. হাসান নামে এক মালয়েশিয়া প্রবাসী মারা গেছেন। বৃহস্পতিবার (১৭ জুন) স্থানীয় সময় সকাল নয়টার দিকে তিনি মারা যান।

Advertisement

মোহাম্মদ হাসানের পাসপোর্ট নম্বর থেকে জানা গেছে, তার জন্ম তারিখ ১৯৭৫ সালের ১০ ডিসেম্বর। দেশের বাড়ি নারায়ণগঞ্জ জেলায়। ১৫ মে থেকে শারীরিক অসুস্থতা বোধ করেন মোহাম্মদ হাসান। ২৫ মে থেকে অবস্থার অবনতি দেখা দেয়। কোম্পানিকে বিষয়টি জানালে তার করোনা পরীক্ষার ব্যবস্থা করা হয়। পরীক্ষায় ফল পজিটিভ আসে। সঙ্গে সঙ্গে তাকে কোয়ারেন্টাইনে নেয়া হয়।

চার-পাঁচ দিন পর তার শ্বাসকষ্টের সমস্যা দেখা দেয়। পরে তাকে সুনগাই বুলহ হাসপাতালে কোভিড-১৯ ওয়ার্ডে ভর্তি করা হয়।

নিবিড় পর্যবেক্ষণ-চিকিৎসাতেও তার শ্বাসকষ্টের সমস্যার উন্নতি হচ্ছিল না। শেষ পর্যন্ত আজ সকালে তিনি চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। হাসপাতাল কর্তৃপক্ষ তার মৃত্যুর খবর নিশ্চিত করেছে।

Advertisement

পরিবার ও মালয়েশিয়ার মালিকপক্ষ হাসানের মরদেহ দেশে পাঠানোর আবেদন জানালে হাসপাতাল কর্তৃপক্ষ মরদেহ দিতে অপারগতা প্রকাশ করে। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, করোনা সংক্রমণ যাতে না ছড়ায় সে কারণে তার মরদেহ দেয়া হবে না। তবে শরিয়ত মোতাবেক মালয়েশিয়ায় হাসানের মরদেহ দাফন করা হবে।

এদিকে দেশটিতে একদিনে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৭৩৮ জন। এ পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৭৮ হাজার ৭৬৪ জন। গত ২৪ ঘণ্টায় প্রাণ হারিয়েছেন ৬০ জন। দেশটিতে মোট প্রাণ হারিয়েছেন ৪ হাজার ২০২ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৬ লাখ ৮ হাজার ৪৬৫ জন।

এমআরএম/জেআইএম

Advertisement