দেশজুড়ে

সাতক্ষীরায় তৃতীয় মেয়াদে বাড়ল লকডাউন

সাতক্ষীরায় চলমান লকডাউনের মেয়াদ আরও সাতদিন বাড়ানো হয়েছে। বৃহস্পতিবার (১৭ মে) জেলা করোনা প্রতিরোধ কমিটির ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

Advertisement

এর আগে গত ৫ মে থেকে জেলায় প্রথম পর্যায়ে সাতদিনের লকডাউন শুরু হয়। এরপর ১১ মে দ্বিতীয় পর্যায়ে ১৭ মে পর্যন্ত সময়সীমা বাড়ানো হয়েছিল।

এদিকে সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনজন ও দেবহাটার পারুলিয়ায় বাড়িতে চিকিৎসাধীন অবস্থায় এক করোনা রোগীর মৃত্যু হয়েছে। বুধবার (১৬ জুন) সকাল থেকে বৃহস্পতিবার পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান। এছাড়া জেলায় গত ২৪ ঘণ্টায় আরও ৮৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছেন। শনাক্তের হার ৪৭ দশমিক ৩১ শতাংশ।

এনিয়ে সাতক্ষীরায় করোনায় মারা গেছেন ৫৫ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন ২৫৫ জন। এ পর্যন্ত জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৫৯৯ জন।

Advertisement

সাতক্ষীরা সিভিল সাজর্ন ডা. মো. হুসাইন সাফায়াত বলেন, ‘করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় জেলায় চলমান লকডাউনের মেয়াদ আরও সাতদিন বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামী ২৪ জুন মধ্যরাত পর্যন্ত লকডাউন বহাল থাকবে।’

তিনি আরও বলেন, ‘মেডিকেল কলেজ হাসপাতালে বর্তমানে করোনা চিকিৎসার জন্য ১৫০টি শয্যা রয়েছে। খুব দ্রুত আরো ৫০টি শয্যা বাড়ানো হবে। এছাড়া সদর হাসপাতালে নতুন করে আর কোনো করোনা রোগীকে ভর্তি করা হবে না। বর্তমানে ভর্তি রোগীদের চিকিৎসা শেষ হলে তাদের ছেড়ে দেয়া হবে।’

আহসানুর রহমান রাজীব/এসএমএম/জিকেএস

Advertisement