দেশজুড়ে

চাঁপাইনবাবগঞ্জে একদিনে করোনা-উপসর্গে আরও ৫ জনের মৃত্যু

চাঁপাইবাবগঞ্জে গত ২৪ ঘণ্টায় করোনায় ও উপসর্গ নিয়ে পাঁচজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালে একজন ও রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চারজনের মৃত্যু হয়েছে।

Advertisement

বুধাবার (১৬ জুন) বিষয়টি নিশ্চিত করেছেন চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী।

এছাড়া আরটিপিসিআর ল্যাবে ১৩৩ জনের নমুনা পরীক্ষায় ৩২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এরমধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদরে ১৫ জন, শিবগঞ্জে সাতজন ও ভোলাহাটে ১০ জন রয়েছেন। শনাক্তের হার প্রায় ২৪ দশমিক ৬ শতাংশ।

আর র‍্যাপিড অ্যান্টিজেন টেস্টে ২৯৬ জনের নমুনা পরীক্ষায় ২৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদরে আটজন, শিবগঞ্জে একজন, গোমস্তাপুরে ১০ জন, নাচোলে দুজন ও ভোলাহাটে দুজন রয়েছেন। শনাক্তের হার সাত দশমিক ৭৭ শতাংশ।

Advertisement

এছাড়া জিন এক্সপার্ট টেস্টে একজনের নমুনা পরীক্ষায় সেই একজনেরই করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১০০ শতাংশ। আর পরীক্ষার বিপরীতে মোট গড় শনাক্তের হার ১৩ দশমিক ২ শতাংশ।

সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, করোনায় ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় পাঁচজনের মৃত্যু হয়েছে।

এদিকে আক্রান্ত ব্যক্তিদের উপসর্গ না থাকায় বুধবার (১৬ জুন) সকাল থেকে তাদের বাড়িতে কোয়ারেন্টাইনের মাধ্যমে চিকিৎসা দেয়া শুরু হয়েছে। আর বর্তমানে চাঁপাইনবাবগঞ্জের জেলা হাসপাতালের করোনা ওয়ার্ডে ৭২ জন চিকিৎসা নিচ্ছেন।

প্রসঙ্গত, জেলায় এপর্যন্ত মোট ৩ হাজার ২৭৩ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছে। আর ২ হাজার ১৫ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছেন। করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৯২ জন।

Advertisement

এসএমএম/এএসএম