জোকস

আজকের জোকস : গঙ্গা আর পদ্মা দুই সতীন!

গঙ্গা আর পদ্মা দুই সতীন!শিক্ষক: গঙ্গা আর পদ্মার মধ্যে মিল কোথায়?ছাত্র: দু’জনই ভুপেন হাজারিকার মা। সেই হিসেবে তারা সতীন।

Advertisement

একথা শোনার সঙ্গে সঙ্গে শিক্টষক বেহুশ। এখনো তার জ্ঞান ফেরেনি।

****

কোন দেশের সাংবাদিকদের দক্ষতা কেমন?বিভিন্ন দেশের সাংবাদিকদের সেমিনারে উচ্চ পর্যায়ের আলোচনা চলছে-জাপানি: যেকোনো ঘটনা কে ঘটিয়েছে, সেটা জানতে আমাদের ৭২ ঘণ্টা সময় লাগে।বৃটিশ: আরে ধুর, আমরা দুনিয়ার সেরা সাংবাদিক। অন্যায়কারীকে চিনতে আমাদের সর্বোচ্চ ২৪ ঘণ্টা সময় লাগে।আমেরিকান: আমরাও ২৪ ঘণ্টার মধ্যে যেকোনো ক্রিমিনালকে পাকড়াও করতে পারি।বাংলাদেশি: আমাদের দেশের ক্রিমিনালরা ঘটনা ঘটার সাথে সাথেই ফেসবুকে পোস্ট দিয়ে জানিয়ে দেন। ফলে ঘটনার সাথে সাথেই আমরা তথ্য পেয়ে যাই।

Advertisement

****

ধরা পড়ার পর চোরের কৌশল!ঘড়ির দোকান থেকে একটি দামি ঘড়ি চুরি করতে গিয়ে ধরা পড়ল রুবেল। বেদম প্রহারের একপর্যায়ে সে দোকানের মালিককে বলল, ‘ভাই, আমি ঘড়িটা কিনে নেই। ঝামেলা আপনার আর আমার মধ্যে মিটে যাক।’

দোকানদার ভাবলেন প্রস্তাবটা মন্দ নয়। উপস্থিত জনতা রুবেলকে ছেড়ে দিলো। এরপর রুবেলকে নিয়ে দোকানে ঢুকলেন দোকানদার। ‘ক্যাশ মেমো’ লিখতে ব্যস্ত হলেন।

এবার বেশ ভাবের সঙ্গে বলল রুবেল, ‘কিছু মনে করবেন না দাদা। আমি যে বাজেট, এই ঘড়ির দাম তার চেয়ে একটু বেশি। আমাকে বরং কম দামি একটা ঘড়ি দেখান।’

Advertisement

এসইউ/এএসএম