দেশজুড়ে

এক সপ্তাহ পর সাতক্ষীরায় শনাক্তের হার ৫০ শতাংশের নিচে

সাতক্ষীরায় করোনা শনাক্তের হার টানা এক সপ্তাহ ঊর্ধ্বমুখী থাকার পর কমতে শুরু করেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৬৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

Advertisement

শুক্রবার (১১ জুন) সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে এ রোগী শনাক্ত হয়। শনাক্তের হার ৩৬ দশমিক ১৭ শতাংশ। গেল এক সপ্তাহের ব্যবধানে এটি সর্বনিম্ন শনাক্তের হার।

সাতক্ষীরা সিভিল সার্জন হুসায়েন সাফায়েত জানান, শুক্রবার সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে ৬৮ জনের করোনা শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার ২১১ জনের নমুনা পরীক্ষা করে ১১১ জনের করোনা শনাক্ত হয়েছিল। সেদিন সংক্রমণের হার ছিল ৫২ দশমিক ৬০ শতাংশ।

তিনি আরও জানান, জেলায় আজ (১১ জুন) পর্যন্ত করোনাভাইরাসে মোট আক্রান্ত হয়েছেন দুই হাজার ৩২৪ জন।

Advertisement

এদিকে মেডিকেল কলেজ হাসপাতালে ১৩৬ জনের মধ্যে ৩৭ জন করোনা পজিটিভ রোগী ভর্তি রয়েছেন এবং করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন বাকি ৯৯ জন। সাতক্ষীরা সদর হাসপাতালে মোট রোগী ভর্তি রয়েছেন ২৮ জন। তাদের মধ্যে ২২ জন করোনা পজিটিভ এবং বাকি ছয়জন উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন। সব মিলিয়ে জেলার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ৬৪৭ জন করোনা রোগী ভর্তি রয়েছেন। এর মধ্যে ৫৭ জন দুটি সরকারি হাসপাতালে এবং ৫৯০ জন বেসরকারি হাসপাতাল ও বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছেন।

করোনা উপসর্গ নিয়ে আজ (১১ জুন) পর্যন্ত জেলায় মারা গেছেন অন্তত ২৪৪ জন। আর ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৫৩ জন। যদিও করোনা সংক্রমণ প্রতিরোধে চলমান বিশেষ লকডাউন আরও এক সপ্তাহ বাড়িয়েছে জেলা প্রশাসন।

আহসানুর রহমান রাজীব/এআরএ

Advertisement