দেশজুড়ে

নোয়াখালীতে আরও ৯৬ জন করোনা পজিটিভ

নোয়াখালীতে মহামারি করোনা দিন দিন বেড়েই চলছে। গত ২৪ ঘণ্টায় এ রোগে আক্রান্ত হয়েছেন আরও ৯৬ জন। ৪০৩ জনের পরীক্ষায় এটি শনাক্ত হলো। আক্রান্তের হার ২৩ দশমিক ৮২ শতাংশ।

Advertisement

শুক্রবার (১১ জুন) সকালে নোয়াখালী জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আক্রান্ত বেশি হওয়ায় নোয়াখালী সদরে লকডাউন দিয়েও নিয়ন্ত্রণ করা যাচ্ছে না করোনা। আজও এ উপজেলায় আক্রান্ত ৫৪ জন। অন্যান্য উপজেলার মধ্যে বেগমগঞ্জে ২০ জন, কবিরহাটে ছয়জন, কোম্পানীগঞ্জে চারজন, সেনবাগে চারজন, সোনাইমুড়ীতে পাঁচজন, সূবর্ণচরে একজন, হাতিয়ায় একজন ও চাটখিলে একজন।

তিনি আরও জানান, জেলায় এ নিয়ে মোট আক্রান্ত নয় হাজার ৪৭৩ জন। আক্রান্তের হার ১০ দশমিক ৩৫ শতাংশ। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১২৫ জন। মৃত্যুর হার এক দশমিক ৩২ শতাংশ।

Advertisement

এছাড়া জেলায় ২৪ ঘণ্টায় ১৯ জনসহ মোট সুস্থ রোগীর সংখ্যা সাত হাজার ৩২ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৪ দশমিক ২৩ শতাংশ। জেলায় আইসোলেশনে চিকিৎসাধীন আছেন দুই হাজার ৩১৬ জন। কোভিড ডেডিকেটেড হাসপাতালে (শহীদ ভুলু স্টেডিয়াম) ভর্তি আছেন ৪৭জন ও আইসোলেশনে আছেন ১০ জন।

এ বিষয়ে জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান বলেন, আক্রান্তের হার বেশি হওয়ায় নোয়াখালী পৌরসভা ও সদর উপজেলার ছয় ইউনিয়নে লকডাউনের সময়সীমা আরও সাতদিন বাড়িয়ে আগামী শুক্রবার (১৮ জুন) পর্যন্ত করা হয়েছে।

আরএইচ/জিকেএস

Advertisement