দেশজুড়ে

খুলনা বিভাগে করোনা শনাক্ত ৩৮ হাজার ছাড়ালো

খুলনা বিভাগে করোনা শনাক্তের সংখ্যা ৩৮ হাজার ছাড়িয়েছে। একইসময়ে করোনায় মৃত্যু হয়েছে ৬৯৫ জনের। এদিকে বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় পাঁচজনের মৃত্যু হয়েছে।

Advertisement

বৃহস্পতিবার (১০ জুন) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক রাশেদা সুলতানা এ তথ্য নিশ্চিত করেন।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দফতরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় খুলনা জেলার একজন, বাগেরহাটের দুইজন ও কুষ্টিয়ার দুইজন করোনায় মারা গেছেন।

করোনা সংক্রমণের শুরু থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছেন ৩৮ হাজার ৯০ জন। করোনায় মারা গেছেন ৬৯৫ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩২ হাজার ৫৩২ জন।

Advertisement

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা য়ায়, বিভাগে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যার দিক থেকে খুলনা জেলা শীর্ষে রয়েছে। এপর্যন্ত খুলনায় করোনা শনাক্ত হয়েছে ১১ হাজার ১০১ জনের। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৯২ জন। আর সুস্থ হয়েছেন ৯ হাজার ৫৩৬ জন।

এছাড়া বাগেরহাটে করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৯৯১ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৩ জন ও সুস্থ হয়েছেন ১ হাজার ৪৬২ জন। সাতক্ষীরায় করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ১৫৭ জনের ও মারা গেছেন ৪৮ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৫২৫ জন।

আর যশোরে করোনা শনাক্ত হয়েছে ৭ হাজার ৮৯৯ জনের, মারা গেছেন ৮৪ জন ও সুস্থ হয়েছেন ৬ হাজার ৬৬০ জন। নড়াইলে করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৯৬১ জনের, মারা গেছেন ২৭ জন ও সুস্থ হয়েছেন ১ হাজার ৮৪৪ জন। মাগুরায় করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ২৯২ জনের, মারা গেছেন ২৩ জন ও সুস্থ হয়েছেন ১ হাজার ২১৫ জন।

এদিকে ঝিনাইদহে করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৩১ জনের, মারা গেছেন ৫৭ জন ও সুস্থ হয়েছেন ২ হাজার ৭৯০ জন। কুষ্টিয়ায় করোনা শনাক্ত হয়েছে ৫ হাজার ৩৯৪ জনের, মারা গেছেন ১২৪ জন ও সুস্থ হয়েছেন ৪ হাজার ৭৬৬ জন। চুয়াডাঙ্গায় করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ১৫৪ জনের, মারা গেছেন ৬৪ জন ও সুস্থ হয়েছেন ১ হাজার ৮৪৩ জন।

Advertisement

অপরদিকে শনাক্তের দিক দিয়ে সর্বনিম্নে রয়েছে মেহেরপুর। এখানে শনাক্ত হয়েছে ১ হাজার ১১০ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ২৩ জন ও সুস্থ হয়েছেন ৮৮০ জন।

আলমগীর হান্নান/এসএমএম/জিকেএস