আইন-আদালত

সুপ্রিম কোর্টে নারী আইনজীবীদের মাস্ক-স্যানিটাইজার বিতরণ

করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় সুপ্রিম কোর্টের নারী আইনজীবীদের উদ্যোগে সাধারণ আইনজীবীদের মাঝে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়েছে। তারা বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদের সমর্থিত আইনজীবী।

Advertisement

‘মাস্ক পরুন নিজে সুরক্ষিত থাকুন অন্যকে সুরক্ষিত রাখুন’ এই স্লোগানে বুধবার (৯ জুন) দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের সামনের চত্বরে করোনা মোকাবিলা কমিটি-২ এ কর্মসূচি পালন করে।

এ সময় উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সম্মেলন প্রস্তুতি কমিটির কেন্দ্রীয় সদস্য অ্যাডভোকেট জেসমিন সুলতানা, ডেপুটি অ্যাটর্নি জেনারেল জান্নাতুল ফেরদৌসি রুপাসহ আওয়ামী সমর্থিত নারী আইনজীবীরা।

অ্যাডভোকেট জেসমিন সুলতানা জানান, করোনা মোকাবিলা কমিটি-২ সুপ্রিম কোর্টের নারী আইনজীবীদের সৌজন্যে মাস্ক ও স্যানিটাইজার বিতরণ করা হয়। এ সময় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদস্য ও অ্যাটর্নি জেনারেলের কাযার্লয়ের আইনজীবীরা উপস্থিত ছিলেন।

Advertisement

আইনজীবীরা বলেন, করোনাকালে আমরা একটি ভিন্নরকম পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছি। এমন পরিস্থিতিতে আমাদের সবাইকে মাস্ক পরতে হবে। সামাজিক দূরত্ব বজায় রেখে ও স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

তারা বলেন, করোনাকালীন সময়ে গত বছর আমরা অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমসহ অনেক সিনিয়র আইনজীবীদেরকে হারিয়েছি। অনেক আইনজীবীর প্রয়াণ আমাদের ব্যথিত করে। আমরা তাদের রুহের মাগফিরাত কামনা করি।

আইনজীবীরা আরও বলেন, সামনের দিনগুলোতে আমাদের আরও সতর্ক হয়ে চলতে হবে। মাস্ক পরে আদালতে আসতে হবে। যদি এটা না করি তাহলে করোনায় আক্রান্ত হওয়ার ঝুঁকি থাকবে। সেজন্য মাস্ক পরবেন, বাসায় মাস্ক রেখে আসবেন না।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক বলেন, ‘সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির প্লাটিনাম চত্ত্বরে সমিতির বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের নারী আইনজীবীদের উদ্যোগে এট একটি ব্যতিক্রমধর্মী আয়োজন। করোনাকালে সুরক্ষাসামগ্রী বিতরণ করায় আয়োজকদের ধন্যবাদ জানাচ্ছি।’

Advertisement

এফএইচ/এএএইচ/এএসএম