দেশজুড়ে

নাটোর-সিংড়া পৌর এলাকায় ৭ দিনের লকডাউন শুরু

করোনা সংক্রমণের হার বেড়ে যাওয়ায় জেলা প্রশাসনের ঘোষিত নাটোর ও সিংড়া পৌরসভায় সাত দিনের বিশেষ লকডাউন কঠোরভাবে শুরু হয়েছে। লকডাউন কার্যকর করতে শক্ত অবস্থান নিয়েছে পুলিশ।

Advertisement

বুধবার (৯ জুন) সকাল থেকেই দুই পৌর শহরের প্রবেশদ্বারে চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালাচ্ছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এছাড়া স্বাস্থ্যবিধি অমান্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে জেলা প্রশাসনের একাধিক মোবাইল টিম কাজ করছে।

পৌরসভা এলাকায় লকডাউন মনিটরিং করতে সকাল ৭টার দিকে নাটোর শহরের হরিশপুর বাইপাস মোড় এলাকা পরিদর্শন করেন পুলিশ সুপার লিটন কুমার সাহা। সেখান থেকে তিনি বিভিন্ন এলাকা পরিদর্শন করেন।

Advertisement

তিনি জাগো নিউজকে বলেন, ‘পুলিশ কঠোর অবস্থানে রয়েছে। বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়ে লোকজনকে কারণ জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এই লকডাউন সফল না হলে আমাদের কঠিন মূল্য দিতে হবে। এই কারণে সবাইকে বিনা প্রয়োজনে ঘরের বাইরে বের না হওয়ার পরামর্শ দেয়া হচ্ছে।’

এছাড়া সকাল ৯টার দিকে জেলা প্রশাসক মো. শাহরিয়াজ শহরে বিভিন্ন স্থান ঘুরে লকডাউন পরিস্থিতি পরিদর্শন করেন। তিনি জাগো নিউজকে বলেন, ‘করোনার সংক্রমণ বৃদ্ধির পরিপ্রেক্ষিতে করোনা প্রতিরোধ কমিটির সভায় সর্বসম্মতিক্রমে লকডাউন ঘোষণা করা হয়। এ নিয়ে প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। পুলিশ ও ভ্রাম্যমাণ টিম কাজ করছে। দরিদ্র ও দিনমজুরসহ নিম্ন শ্রেণির মানুষদের সহায়তার ব্যাবস্থা করা হচ্ছে।’ 

এদিকে গত ২৪ ঘণ্টায় ১৬৮ জনের নমুনায় ৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। নাটোরের সিভিল সার্জন কাজী মিজানুররহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

এছাড়া ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত দুজন নাটোর সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। নাটোর সদর হাসপাতালের সহকারী পরিচালক ডা. পরিতোষ কুমার রায় দুজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

Advertisement

রেজাউল করিম রেজা/এসজে/এমকেএইচ