আন্তর্জাতিক

পশ্চিমবঙ্গে করোনায় মৃত্যু-আক্রান্ত কমেছে

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ আরও কমেছে। করোনায় একদিনে মৃত্যুও আগের থেকে কমলেও তা এখনও ১০০-র বেশিই রয়েছে। গত ২৪ ঘণ্টায় ৩ লাখের বেশি টিকাদান হয়েছে বলে জানিয়েছে পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দফতর। খবর : আনন্দবাজার পত্রিকা।

Advertisement

রোববার সন্ধ্যায় প্রকাশিত বুলেটিন অনুযায়ী, তার আগের ২৪ ঘণ্টায় ৭ হাজার ২ জনের মধ্যে নতুন করে সংক্রমণ ছড়িয়েছে। তার মধ্যে শুধুমাত্র উত্তর ২৪ পরগনা জেলায় নতুন আক্রান্তের সংখ্যা ১ হাজার ৪৩৪।

অন্যদিকে, কলকাতায় আরও ৬৪৫ জনের মধ্যে সংক্রমণ দেখা দিয়েছে। যা ৮ এপ্রিলের পর থেকে সবচেয়ে কম। ওইদিন ২৪ ঘণ্টায় ভারতের এ রাজ্যে ৭১৬ জন নতুন করে আক্রান্ত হয়েছিলেন। তার পর থেকে সংক্রমণের সংখ্যা ক্রমশ ঊর্ধ্বমুখী হয়েছে।

সেখানে গত ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যা ১০৭ জন। তার মধ্যে উত্তর ২৪ পরগনায় মৃত্যু বেড়ে হয়েছে ৩৪। কলকাতায় ২৩ জন মারা গিয়েছেন। এছাড়া, হাওড়া এবং পূর্ব বর্ধমানে ৬ জন করে সংক্রমিতের মৃত্যু হয়েছে। নদিয়ায় ৫, দক্ষিণ ২৪ পরগনা এবং পশ্চিম মেদিনীপুরে ৪ জন করে মারা গেছেন। দার্জিলিং, জলপাইগুড়ি, উত্তর দিনাজপুর, মুর্শিদাবাদ, বাঁকুড়া, পূর্ব মেদিনীপুর এবং হুগলিতে ৩ জন করে কোভিড রোগীর মৃত্যু হয়েছে।

Advertisement

সব মিলিয়ে এখন পর্যন্ত ১৬ হাজার ২৫৯ জন কোভিড রোগীর মৃত্যু হয়েছে পশ্চিমবঙ্গে।

এমএইচআর/এমকেএইচ