দেশজুড়ে

নমুনা দিয়েও খাবার নিয়ে যান রোগীর বাড়ি, পরে পজিটিভ চেয়ারম্যান

নমুনা দিয়েও সাতক্ষীরার দেবহাটায় লকডাউনে থাকা করোনা রোগীর বাড়িতে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী নিয়ে যাওয়া ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম করোনায় আক্রান্ত হয়েছেন।

Advertisement

শনিবার (৫ জুন) নমুনা পরীক্ষার রিপোর্টে তার করোনা পজিটিভ আসে। সাইফুল ইসলাম দেবহাটা উপজেলার পারুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি দক্ষিণ পারুলিয়া গ্রামের বাসিন্দা।

চেয়ারম্যান সাইফুল ইসলামের ছায়াসঙ্গী দফাদার নুরুল ইসলাম জানান, জনপ্রতিনিধি হওয়ায় সবসময় জনগণের কাজে ইউনিয়নের বিভিন্ন এলাকায় যাতায়াত ও মানুষদের সঙ্গে মেলামেশা করতে হয় চেয়ারম্যানকে। বিগত কয়েকদিন ধরে সাইফুল ইসলাম সর্দি ও তীব্র জ্বরে ভুগছিলেন। বৃহস্পতিবার (৩ জুন) সকাল ১০টার দিকে দেবহাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে করোনা পরীক্ষার জন্য চিকিৎসকের কাছে নমুনা দেন তিনি।

তিনি আরও জানান, নমুনা দেয়ার ঘণ্টাখানেক পর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাছলিমা আক্তারের নির্দেশে মাঝ পারুলিয়া ও খেজুর বাড়িয়া গ্রামে লকডাউনে থাকা করোনা রোগী শরিফুল ইসলাম এবং মিঠু গাজীর বাড়িতে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী পৌঁছে দিতে যান চেয়ারম্যান সাইফুল ইসলাম। সেখান থেকে অফিসিয়াল ও ব্যক্তিগত কাজ শেষে অসুস্থ শরীরে বাড়িতে ফেরেন।

Advertisement

পরদিন শুক্রবারও নিজের ব্যক্তিগত ও জনগণের প্রয়োজনে একাধিকবার তিনি বাড়ি থেকে বেরিয়েছিলেন বলে স্থানীয় একাধিক ব্যক্তি জানানা।

পারুলিয়া শিয়াপাড়া মসজিদের ঈমাম মো. কাশেম শিকারী জানান, সাইফুল ইসলাম এই মসজিদের বেশিরভাগ নামাজ আদায় করেন। শুক্রবার সম্ভবত বাইরে থাকার কারণে জুমার নামাজে আসেননি। তবে শনিবার করোনা পজিটিভ রিপোর্ট আসার আগে মসজিদেই মুসল্লিদের সঙ্গে জোহরের নামাজ পড়েন তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাছলিমা আক্তার বলেন, ‘রিপোর্ট পাওয়ার পর তাৎক্ষণিক সাইফুল ইসলামের বাড়ি লকডাউন করা হয়েছে। বর্তমানে তিনি বাড়িতেই কোয়ারেন্টাইনে রয়েছেন ‘

আহসানুর রহমান রাজীব/এসজে/এমকেএইচ

Advertisement