প্রবাস

দক্ষিণ আফ্রিকায় করোনায় আরও এক বাংলাদেশির মৃত্যু

দক্ষিণ আফ্রিকায় চলছে করোনার তৃতীয় ঢেউ, পাল্লা দিয়ে বাড়ছে সংক্রমণ। সস্ত্রীক আক্রান্ত হওয়ার পর এক বাংলাদেশি চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে মারা গেছেন। তবে তার স্ত্রীর অবস্থা কিছুটা উন্নতির দিকে।

Advertisement

বৃহস্পতিবার (৩ জুন) রাতে টিপু সুলতান (৩৮) জোহানেসবার্গের ফ্লোরিডা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি স্ত্রীসহ ও দুটি শিশু সন্তান নিয়ে বসবাস করতেন বলে জানা গেছে।

স্বামী- স্ত্রী দু’জন করোনায় আক্রান্ত হওয়ার পর দেশটির স্থানীয় হাসাপাতালে চিকিৎসার নিচ্ছিলেন। টিপু সুলতানের অবস্থা অবনতি হলে তিনি গতরাতে মারা যান। তার স্ত্রীর শারীরিক অবস্থা উন্নতির দিকে হয়েছে বলে জানা গেছে।

টিপু সুলতানের বাড়ি কুমিল্লা জেলার কালির হাটের জাসপুরে। তিনি দেশটির জোহানেসবার্গের পার্শ্ববর্তী জার্মিস্টন শহরের পরিচিত ব্যবসায়ী ছিলেন। তার মৃত্যুতে কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে।

Advertisement

এর আগে, চলতি সপ্তাহের শুরুতে দেশটিতে করোনার তৃতীয় ঢেউয়ে আরও একজন বাংলাদেশি প্রবাসীর মৃত্যু হয়।

শনিবার দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গের নিকটবর্তী লেরাতু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মোহাম্মদ ইউসুফ নামের এক বাংলাদেশি মৃত্যুবরণ করে। করোনার ঊর্ধ্বগতির এই সময়ে বেশ কয়েকজন বাংলাদেশি করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

এছাড়া, দেশটির জোহানেসবার্গের আশপাশের এলাকাগুলোতে আশঙ্কাজনকহারে বাংলাদেশিরা করোনা আক্রান্ত হচ্ছেন বলে জানান স্থানীয়রা।

এমআরএম/জিকেএস

Advertisement