আইন-আদালত

করোনা টেস্ট রিপোর্ট জালিয়াতি চক্রের দুই সদস্য কারাগারে

করোনা টেস্ট রিপোর্ট জালিয়াতির অভিযোগে রাজধানীর বংশাল এলাকা থেকে গ্রেফতার মো. মনির হোসেন ও মো. রফিকুল ইসলাম ওরফে রুবেলকে রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

Advertisement

বৃহস্পতিবার (৩ জুন) রিমান্ড শেষে তাদের দুজনকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এরপর বংশাল থানার মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম বেগম ইয়াসমিন আরা তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে, ৩১ মে আসামিদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পাঁচ দিন করে রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তাদের দুই দিনে করে রিমান্ড মঞ্জুর করেন।

গত ৩০ মে বংশাল থানার নাজিম উদ্দিন রোডের আল্ মেডিকেল ফার্মায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে পুলিশ। তাদের কাছ থেকে একটি মনিটর, একটি প্রিন্টার, একটি সিপিইউ, একটি কিবোর্ড ও দুটি নকল টেস্ট রিপোর্ট উদ্ধার করা হয়।

Advertisement

এ ঘটনায় দায়ের হওয়া মামলার অভিযোগ থেকে জানা যায়, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যেকোনো অপারেশনের জন্যে করোনার নেগেটিভ রিপোর্ট প্রয়োজন হয়। গ্রেফতার ব্যক্তিরা ঢামেকে চিকিৎসারত রোগীদের অপারেশনের জন্য করোনার ‘পজিটিভ’ রিপোর্ট পরিবর্তন করে ‘নেগেটিভ’ রিপোর্ট তৈরি করত। ক্যান্সার আক্রান্ত একজন রোগীর অপারেশনের জন্য ২ হাজার টাকার বিনিমেয়ে তারা একটি করোনা নেগেটিভ রিপোর্ট তৈরি করে দেয়। পরবর্তীতে ঢামেকের নাক-কান-গলা বিভাগে রিপোর্টটি নিয়ে গেলে কর্তৃপক্ষ সেটিকে ভুয়া বলে শনাক্ত করে। ভুক্তভোগীর অভিযোগের পরিপ্রেক্ষিতে গোয়েন্দা টিম অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে।

জেএ/এসএস/এএসএম