দেশজুড়ে

চুয়াডাঙ্গার সীমান্তবর্তী কার্পাসডাঙ্গায় আংশিক লকডাউন

চুয়াডাঙ্গায় হঠাৎ বেড়েছে করোনাভাইরাসের সংক্রমণ। আক্রান্তদের মধ্যে অধিকাংশের বাড়ি দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গা এলাকায়। এছাড়া দর্শনা দিয়ে ভারতফেরতদের মধ্যে করোনায় আক্রান্ত ১২ জনের মধ্যে সাতজনের বাড়ি এ দামুড়হুদায়।

Advertisement

বুধবার (২ জুন) বেলা ১১টায় উপজেলার ভারত সীমান্তবর্তী কার্পাসডাঙ্গা এলাকায় আংশিক লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। এছাড়া উপজেলার হরিরামপুর ও শিবনগর গ্রামের সাধারণ মানুষের করোনা পরীক্ষা করছে স্বাস্থ্যবিভাগ।

জানা যায়, বুধবার সকাল থেকেই শিবনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ব়্যাপিড অ্যান্টিজেন পরীক্ষা করা হচ্ছে। এ পরীক্ষায় ১৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো এক হাজার ৯৯৯ জনে। এরমধ্যে সুস্থ হয়েছেন এক হাজার ৮১৯ জন ও মারা গেছেন ৬৮ জন।

Advertisement

এছাড়া জেলার যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার পর ৫১ জনকে ছাড়পত্র দিয়েছে জেলা প্রশাসন।

দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু হেনা মোহাম্মদ জামাল জানান, বুধবার সকাল থেকে ব়্যাপিড অ্যান্টিজেন পরীক্ষা করা হচ্ছে। দুপুর পর্যন্ত ৮৭ জনের করোনা পরীক্ষায় ১৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দিলারা রহমান জানান, করোনার সংক্রমণ বাড়ায় আজ কার্পাসডাঙ্গা এলাকার ছয়টি স্পট লকডাউন করা হয়েছে।

সালাউদ্দীন কাজল/এসএমএম/জেআইএম

Advertisement