দেশজুড়ে

রামেকে করোনায় ৫, উপসর্গে ২ জনের মৃত্যু

করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে সাতজনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১ জুন) সকাল ১১টা থেকে বুধবার (২ জুন) সকাল ১১টা পর্যন্ত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান।

Advertisement

রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে মারা গেছেন পাঁচজন। এছাড়া সংক্রমণের উপসর্গ নিয়ে মারা গেছেন আরো দু’জন। এরমধ্যে রামেক হাসপাতালের নীবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) মারা গেছেন দু’জন। অন্যরা করোনা ওয়ার্ড ১৬, ২৫, ২৯ ও ৩০ এ চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন পাঁচজন।

এদের মধ্যে রাজশাহীর ৩ জন ও চাঁপাইনবাবগঞ্জের ৩ জন ও নাটোরের ১ জন রয়েছে। সংক্রমণ এড়াতে স্বাস্থ্যবিধি মেনে মরদেহ দাফনের পরামর্শ দেয়া হয়েছে বলে জানিয়েছে রামেক কর্তৃপক্ষ।

Advertisement

উপ-পরিচালক ডা. সাইফুল ইসলাম আরো বলেন, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে এসেছেন ২১ জন। এরমধ্যে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ থেকে এসেছেন ৯ জন করে। এছাড়া নাটোর, জয়পুরহাট ও পাবনা থেকে একজন করে এসেছেন হাসপাতালে।

বুধবার (২ জুন) সকাল ৯টা পর্যন্ত করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে রামেক হাসপাতালে ভর্তি রয়েছেন ২২০ জন। আশঙ্কাজনক অবস্থায় আরো ১৭ জন হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়িতে ফিরে গেছেন ১১ জন।

উল্লেখ্য, গত ২৫ মে দুপুর ১২টার থেকে ১ জুন দুপুর ১২টা পর্যন্ত রামেক হাসপাতালে করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে ৪৭ জনের মৃত্যু হয়েছে। এদের অধিকাংশের বাড়িই চাঁপাইনবাবগঞ্জে।

ফয়সাল আহমেদ/এসএমএম/জেআইএম

Advertisement