তথ্যপ্রযুক্তি

বিজি ও স্যামজোনের চেতনায় উদ্ভাসিত রিয়েলমির ‘ইল্যুমিনেটিং ইয়েলো’

তরুণদের পছন্দের স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমির ফ্ল্যাগশিপ ‘৮ সিরিজ’ ইতোমধ্যেই বাজারে আলোড়ন তৈরি করেছে।

Advertisement

এ সিরিজের রিয়েলমি ৮ প্রোতে রয়েছে ১০৮ মেগাপিক্সেল আলট্রা কোয়াড ক্যামেরা, ৫০ ওয়াটের সুপারডার্ট চার্জার এবং ইনফিনিট বোল্ড ডিজাইনসহ অসাধারণ সব ফিচার। যার চাহিদা ব্যবহারকারীদের মাঝে এখন বেশি। এরই ধারাবাহিকতায়, রিয়েলমি বাজারে নিয়ে এসেছে ৮ প্রোর লিমিটেড প্রিমিয়াম এডিশন ইল্যুমিনেটিং ইয়েলো।

রিয়েলমির প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, এই স্মার্টফোনের বিশেষত্ব হলো-এর ব্যাকশেলে ফ্লুরোসেন্ট টেকনোলজি। যা কিছুক্ষণ আলোতে রাখার পর এটির ব্যাকশেল অন্ধকারেও জ্বলে ওঠে। গভীরভাবে উপলব্ধি করলে বোঝা যায়, এই বিশেষ ডিজাইনটি জীবনের কঠিন সময়ে হাল না ছেড়ে স্বমহিমায় উদ্ভাসিত হওয়াকে প্রতিফলিত করে। আর এই ধারণা থেকেই রিয়েলমি আয়োজন করে এক আলোচনা অনুষ্ঠান।

এতে রাফসান সাবাবের সঙ্গে অংশ নেন হিপহপ তারকা ব্ল্যাক জ্যাং (বিজি) এবং ইউটিউবে টেক রিভিউয়ার স্যামজোন। আলোচনা শুরু হয় ব্ল্যাক জ্যাং’কে দিয়ে, যেখানে ব্ল্যাক জ্যাং তার ক্যারিয়ারের উত্থানের কথা তুলে ধরেন।

Advertisement

তিনি জানান, হিপহপের প্রতি তার আগ্রহ ছোটবেলা থেকে। তখনকার সময় শেখানোর মতো কেউ বাংলাদেশে না থাকলেও, কিছুদিন পর ব্ল্যাক জ্যাং নিজের মতো হিপহপ মিউজিক শিখতে শুরু করেন। নিজেদের পরিচিতদের নিয়ে গড়ে তোলেন হিপহপ কমিউনিটি। যাদের মধ্যে কেউ চেষ্টা ও পরিশ্রমে হয়ে উঠেছেন মিউজিশিয়ান, কেউ গীতিকার, কেউ কম্পোজার, কেউ সাউন্ড ইঞ্জিনিয়ার আবার কেউগ্রাফিক্স ডিজাইনার।

আলোচনা সভায় বলা হয়, ব্ল্যাক জ্যাংয়ের একটি উপস্থাপনা মাইলফলক হিসেবে নেটফ্লিক্সে যায়। ব্ল্যাক জ্যাং বহু মানুষকে হিপহপ গান শুনতে, শিখতে এবং মিউজিক জগতের এমন বৈশ্বিক ট্রেন্ড সম্পর্কে জানতে উৎসাহিত করেছেন। তার স্টাইল এবং চলাফেরার ভঙ্গি বহু তরুণকে হিপহপ সংস্কৃতির সঙ্গে বেড়ে উঠতে অনুপ্রাণিত করে। হিপহপ পছন্দ করেন এমন তরুণদের মাঝে তিনি অত্যন্ত জনপ্রিয় এবং বহু মানুষ তাকে ফেসবুকে অনুসরণ করেন। টেক রিভিউয়ার স্যামজোন জানান, তিনি গতানুগতিকতার বেড়াজাল থেকে বেরিয়ে তার নিজের পছন্দের পথে এগিয়ে গিয়েছেন। তিনি টেক বিষয়ক গ্যাজেট নিয়ে পড়াশুনা করেন। এরপর সামাজিক মাধ্যমে এসব নিয়ে রিভিউ করে ধীরে ধীরে একজন ইউটিউবার হিসেবে খ্যাতি অর্জন করেন। বর্তমানে ইউটিউবে তার ১০ লাখের বেশি সাবস্ক্রাইবার রয়েছে।

স্যামজোন বিনয়ের সঙ্গে জানান, তাকে এখন কোনো গতানুগতিক চাকরির জন্য দৌড়াতে হয় না, বরং তিনি নিজেই অন্যদের চাকরির অফার দিতে পারেন। কিন্তু তার এই যাত্রা মোটেই সহজ ছিল না। তবে কঠিন হলেও, তিনি তার জীবনের স্বপ্নকে, ভালো লাগার জায়গাকে খুঁজে বের করতে পেরেছেন। যারা গতানুগতিক জীবনের বাইরে আলাদাভাবে নিজেদের জীবনকে, তাদের স্বপ্ন অনুযায়ী গড়তে চান, তাদের জন্য স্যামজোন অনুপ্রেরণা হিসেবে কাজ করেন।

রিয়েলমি জানায়, তাদের স্মার্টফোন ৮ প্রো-এর ইল্যুমিনেটিং ইয়েলো, ব্ল্যাক জ্যাং এবং স্যামজোনের মত গতানুগতিক ধারাকে ভেঙ্গে নিজের স্বমহিমায় উদ্ভাসিত হওয়াকেই তুলে করে।

Advertisement

এই স্মার্টফোনটির ১০৮ মেগাপিক্সেল আলট্রা কোয়াড ক্যামেরা, তরুণ কন্টেন্ট ক্রিয়েটরদের নিজেদের সৃজনশীলতা দিয়ে ক্রিস্টাল ক্লিয়ার ও অসাধারণ ছবি তুলতে এবং ভিডিও তৈরিতে সাহায্য করবে বলে জানায় রিয়েলমি।

স্মার্টফোনটির দাম ধরা হয়েছে ২৭,৯৯০ টাকা। এটি সম্পর্কে আরও জানতে https://cutt.ly/realme_8Pro_IY - এই ঠিকানায় যেতে পারেন।

জেডএইচ/এমকেএইচ