দেশজুড়ে

নাটোরে ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, শনাক্ত ২৩

নাটোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৩ জন করোনা সংক্রমিত হয়েছেন। রোববার ৮১ জনের নমুনা পরীক্ষা করে ২৩ জন শনাক্ত হয়। এদিন সংক্রমণের হার ৩৩ শতাংশ। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল এক হাজার ৭৩৬ জন।

Advertisement

একই সময়ে নতুন করে একজনের মৃত্যু হয়েছে। শনিবার রাতে ডিসি অফিসের কর্মচারী অপূর্ব পাইন করোনায় আক্রান্ত হয়ে মারা যান। নাটোর আধুনিক সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। অপূর্ব পাইন জেলা প্রশাসকের কার্যালয়ের সংস্থাপন শাখায় কর্মরত ছিলেন। এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৪ জনে।

এর আগে গত শুক্রবার নাটোরে ৪৬ জনের করোনা ধরা পড়ে এবং একই সময়ে মৃত্যু হয় একজনের। ১১০টি নমুনা পরীক্ষা করে ৪৬ জন শনাক্ত হয়। এদিন সংক্রমণের হার ছিল ৪৮ শতাংশ। নাটোরের সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহমান এই তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, নাটোরে আক্রান্তের হার অনেক বেড়ে গেছে। এ নিয়ে আজ পর্যন্ত নাটোরে মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৭৩৬ জনে। এর মধ্যে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন এক হাজার ৪৭৩ জন। আর মৃত্যু হয়েছে ২৪ জনের।

Advertisement

এদিকে, নতুন করে করোনার এই ঊর্ধ্বগতিতে জেলায় আতঙ্ক বিরাজ করছে। এ অবস্থায় জেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করে জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বাইরে না আসার পরামর্শ দেয়া হয়েছে। একই সঙ্গে স্বাস্থ্যবিধি ও মাস্ক ব্যবহারে কঠোর নির্দেশনা দেয়া হয়েছে। নাটোরের জেলা প্রশাসক মো. শাহরিয়াজ ও পুলিশ সুপার লিটন কুমার সাহা সরেজমিনে বিভিন্ন স্থান পরিদর্শন করে মাস্ক বিতরণ করছেন এবং সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিচ্ছেন।

পুলিশ সুপার লিটন কুমার সাহা জানান, শহরের গুরুত্বপূর্ণ স্থান ও মহাসড়কে চেকপোস্ট বসিয়ে যান-চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে। দূরপাল্লার বাসগুলোতে অতিরিক্ত যাত্রী না নেয়ার বিষয়টি নজরদারি করা হচ্ছে।

নাটোর জেলা প্রশাসক মো. শাহরিয়াজ জানান, করোনার বিষয়ে সচেতন করতে নিয়মিত স্বাস্থ্যবিধি মেনে চলা, সামাজিক দূরত্ব বজায় রাখা এবং মাস্ক ব্যবহারে পরামর্শ দেয়া হচ্ছে। এছাড়াও ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে যারা নির্দেশনা মানছেন না, তাদের জরিমানা করা হচ্ছে। বিশেষ জরুরি ব্যবস্থা গ্রহণ বা লকডাউনের বিষয়ে জানতে চাইলে তিনি জানান, এখন পর্যন্ত এ ধরনের কোনো নির্দেশনা তিনি পাননি।

রেজাউল করিম রেজা/এআরএ/জেআইএম

Advertisement