আন্তর্জাতিক

পশ্চিমবঙ্গে ৩৯ দিন পর সংক্রমণ হার ২০ শতাংশের নিচে নামল

ভারতের পশ্চিমবঙ্গে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৪৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ২৬৮ জনে।

Advertisement

একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৫১৪ জন। এনিয়ে রাজ্যে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৩ লাখ ৫৪ হাজার ৯৫৬ জন। তবে এদিন টানা ৩৯ দিন পর সংক্রমণ হার ২০ শতাংশের নিচে নেমেছে।

শনিবার (২৯ মে) রাতে রাজ্যের স্বাস্থ্য দফতর থেকে গণমাধ্যমে পাঠানো নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানানো হয়।

বুলেটিনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় কলকাতায় ৪৪ জন, উত্তর ২৪ পরগনায় ৩৬, নদিয়া ১৭, দক্ষিণ ২৪ পরগনায় ৮, হাওড়া ও হুগলিতে ৭, জলপাইগুড়ি ও বাঁকুড়ায় ৫, দক্ষিণ দিনাজপুরে ৪ জন মারা যান। এছাড়া দার্জিলিং, উত্তর দিনাজপুর, বীরভূম, পুরুলিয়া এবং পশ্চিম বর্ধমানে ২ জন করে মারা গেছেন।

Advertisement

একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন উত্তর ২৪ পরগনায় ২ হাজার ৪৪১ জন, কলকাতায় ১ হাজার ৭৩৫ জন, দক্ষিণ ২৪ পরগনায় ৮৯৫ জন, হাওড়ায় ৮৪২, নদিয়ায় ৬৮২, হুগলিতে ৬০৪ জন এবং পশ্চিম মেদিনীপুর ৫৩৩ জন।

বুলেটিনে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৬৩ হাজার ৫১৮টি নমুনা পরীক্ষা করা হয়। এতে সংক্রমণ হার ১৯ দশমিক ২০ শতাংশ। গত ২২ এপ্রিলের পর গত ২৪ ঘণ্টায় সংক্রমণ হার ২০ শতাংশের নিচে নেমেছে।

এদিকে, সংক্রমণ রোধে পশ্চিমবঙ্গ সরকার জনগণের স্বাস্থ্যবিধি মেনে চলা, টিকাদানের সংখ্যা বাড়ানো এবং নমুনা পরীক্ষার ওপর গুরুত্ব দিচ্ছে। রাজ্যের স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যের ২ লাখ ৬১ হাজার ১৭৫ জনকে টিকা দেয়া হয়েছে।

এএএইচ/জিকেএস

Advertisement