জাতীয়

করোনা চ্যালেঞ্জ মোকাবিলায় সম্পদের সর্বোচ্চ ব্যবহার করতে হবে

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, কোভিড-১৯ এর কারণে সৃষ্ট চ্যালেঞ্জ মোকাবিলায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের রাজস্ব আয় বৃদ্ধিতে উদ্ভাবনী, বহুমাত্রিক ও গতিশীল কর্মপরিকল্পনা অনুযায়ী কাজ করতে হবে। কোর বিজনেসের পাশাপাশি নন-কোর বিজনেসের দিকে মনোযোগ দিতে হবে। বিমানের সব সম্পদের সর্বোচ্চ ও সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করতে হবে। বিমানের কর্মকর্তা-কর্মচারীদের দক্ষতাকে সর্বোচ্চ ব্যবহার করতে হবে।

Advertisement

বুধবার (২৬ মে) ঢাকার সাভার উপজেলার গণক বাড়িতে অবস্থিত বিমান পোল্ট্রি কমপ্লেক্স পরিদর্শনে গিয়ে তি‌নি এসব কথা বলেন। এ সময় তিনি পোল্ট্রি কমপ্লেক্সের বিভিন্ন শাখা ঘুরে দেখেন এবং সেখানকার উৎপাদন বৃদ্ধি ও উৎপাদিত পণ্যের বাজারজাতকরণ উন্নয়নে কর্মকর্তাদের দিকনির্দেশনা দেন।

এর আগে সকালে প্রতিমন্ত্রী রাজধানীর মহাখালীতে অবস্থিত বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের হোটেল অবকাশ ও ন্যাশনাল হোটেল অ্যান্ড ট্যুরিজম ট্রেনিং ইনস্টিটিউটের সংস্কার কাজ পরিদর্শন করেন। তিনি নির্দিষ্ট সময়ের মধ্যে যথাযথ মান বজায় রেখে সংস্কার কাজ সম্পন্ন করার জন্য দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের নির্দেশ দেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান মো. হান্নান মিয়া , বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ড. আবু সালেহ মোহাম্মদ মোস্তফা কামাল এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুকেশ কুমার সরকার প্রমুখ।

Advertisement

এমইউ/এসএস/এমএস