দেশজুড়ে

নেত্রকোনায় ভারতফেরত দুইজনের দেহে করোনা শনাক্ত

নেত্রকোনায় কোয়ারেন্টাইনে থাকা নারীসহ ভারতফেরত দুইজনের দেহে করোনা শনাক্ত হয়েছে। শনিবার (২২ মে) সন্ধ্যায় সিভিল সার্জন মো. সেলিম মিঞা গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

Advertisement

তারা হলেন, বিলকিছ বেগম (২২) ও মো. আবুল কালাম (৫৫)। তাদের বাড়ি পূর্বধলা উপজেলার নারান্দিয়া ইউনিয়নের বৌলাম গ্রামে। বিলকিছ কালামের পুত্রবধূ।

এর আগে শুক্রবার (২১ মে) সন্ধ্যায় তাদের নেত্রকোনা পৌরসভার সাকুয়া এলাকায় জেলা যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রে কোয়ারেন্টাইনে রাখা হয়।

সংশ্লিষ্ট সূত্র জানান, বিলকিছ আক্তারের স্বামী মো. সেলিম মিয়া (২৬) দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভুগছিলেন। গত ১৪ মার্চ (শুক্রবার) সেলিমকে নিয়ে তার বাবা ও স্ত্রী চিকিৎসা করাতে ভারতে যান। সেখানে একটি হাসপাতালে গত মঙ্গলবার (১৮ মে) সেলিম মারা যান। শুক্রবার (২১ মে) দুপুরে সেলিমের মরদেহ নিয়ে বেনাপোল সীমান্ত দিয়ে গ্রামের বাড়িতে ফেরেন তারা। বিকেলে মরদেহ দাফনের পর সন্ধ্যায় জেলা প্রশাসনের উদ্যোগে বিলকিছ ও আবুল কালামকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়।

Advertisement

এ বিষয়ে জেলা প্রশাসক কাজী মো. আবদুর রহমান বলেন, ভারতফেরত বিলকিছ ও তার শ্বশুর আবুল কালামকে জেলা যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

জেলায় পর্যন্ত মোট এক হাজার ১১৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ৯৭২ জন সুস্থ হয়েছেন। আর মারা গেছেন ২০ জন।

এইচ এম কামাল/আরএইচ/এমকেএইচ

Advertisement