দেশজুড়ে

শাল্লায় হামলার মামলায় আরও ৬ আসামি গ্রেফতার

সুনামগঞ্জের শাল্লার নোয়াগাঁওয়ে সংখ্যালঘুদের ওপর হামলার ঘটনায় গ্রামবাসীর দায়ের করা মামলার আরও ছয়জনকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। তাদেরকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। এ নিয়ে এই মামলায় ৪৪ জনকে গ্রেফতার করল পুলিশ।

Advertisement

বৃহস্পতিবার (২০ মে) ভোরে নিজ নিজ বাড়ি থেকে ডিবি পুলিশ তাদের গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলেন- কাশিপুর গ্রামের এমদাদুল হকের ছেলে এখলাছুর রহমান রিপন (৩২), আব্দুর রাজ্জাকের ছেলে জয়নুল মিয়া (৩৮), মাধু মিয়ার ছেলে বীর আলম বিকরুল (৪৫), দিরাই উপজেলার চন্দ্রপুর গ্রামের আব্দুল মনাফের ছেলে মো. মতিউর রহমান মুন্সি (৬০), নাচনি গ্রামের আব্দুল বারিকের ছেলে মো. শাহীন মিয়া (২৩) ও ফয়জুল ইসলামের ছেলে মো. রাকিব হোসেন (২২)।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার জানান, গ্রেফতারকৃত এখলাছুর রহমান রিপন নোয়াগাঁওয়ের হামলার ঘটনায় নেতৃত্বদানকারীদের একজন। হামলার একদিন আগে থেকেই তিনি সক্রিয় ছিলেন।

Advertisement

নোয়াগাঁও গ্রামের ঝুমন দাস আপন নামের এক তরুণের ফেসবুক আইডি থেকে হেফাজন নেতা মামনুল হককে কটাক্ষ করে কথিত স্ট্যাটাসের প্রতিক্রিয়াকে কেন্দ্র করে মাওলানা মামুনুল হকের সমর্থকরা গত ১৭ মার্চ হামলা, লুটপাট ও ভাংচুর করেছে নোয়াগাঁও গ্রামের ৮৮ বাড়িতে। এসময় গ্রামের ৫ টি মন্দির ভাংচুর করা হয়।

গত ১৭ মার্চ শাল্লার নোয়াগাঁও গ্রামের এক তরুণের ফেসবুকে পোস্টকে কেন্দ্র করে নোয়াগাঁও গ্রামের ৮৮টি হিন্দুবাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাট চালানো হয়। এসময় ৫টি মন্দিরও ভাঙচুর করা হয়।

লিপসন আহমেদ/এএএইচ/জেআইএম

Advertisement