গণমাধ্যম

সাংবাদিক রোজিনার বিরুদ্ধে মামলায় ডুরার প্রতিবাদ

পেশাগত দায়িত্ব পালনকালে দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিবের কার্যালয়ে সাড়ে ৫ ঘণ্টা আটকে রেখে হেনস্তা ও তার বিরুদ্ধে দায়ের করা মামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে ঢাকা ইউটিলিটি রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ডুরা)।

Advertisement

মঙ্গলবার (১৮ মে) ডুরার সভাপতি মশিউর রহমান খান ও সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন রুবেল এক যৌথ বিবৃতিতে এ নিন্দা ও প্রতিবাদ জানান।

বিবৃতিতে তারা বলেন, রোজিনা ইসলামকে সচিবালয়ে সাড়ে ৫ ঘণ্টা স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি কক্ষে জিম্মি করে আটকে রাখা ও হেনস্তা করার ঘটনা চরম অন্যায়। এর সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে। আমরা মনে করি স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতির প্রতিবেদন করার কারণেই রোজিনা ইসলাম আক্রোশের শিকার হয়েছেন।

তার ওপর অন্যায় আচরণ করা হয়েছে। আমরা রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়ের করা মামলা নিঃশর্তভাবে প্রত্যাহার ও তার মুক্তি চাই। তাকে আটকে রেখে যারা হেনস্তা করেছে তাদেরও বিচার চাই। রোজিনা ইসলামের সঙ্গে এমন আচরণ স্বাধীন সাংবাদিকতার জন্য হুমকি। এসব যারা করেছে তারা দেশ ও সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করেছে।

Advertisement

তারা বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন ও অফিসিয়াল সিক্রেট অ্যাক্টসহ সাংবাদিকতার জন্য হুমকি স্বরূপ সকল আইন বাতিলের দাবি জানিয়েছেন।

এমএমএ/এমআরএম/জিকেএস