রাজনীতি

সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও মিথ্যা মামলার নিন্দা জাসদের

পেশাগত দায়িত্ব পালনকালে স্বাস্থ্য মন্ত্রণালয়ে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে আটকে রেখে নির্যাতন ও মিথ্যা মামলা দায়ের করে পুলিশে সোপর্দের তীব্র নিন্দা জানিয়েছে ক্ষমতাসীন ১৪ দলের শরীক দল জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)।

Advertisement

মঙ্গলবার (১৮ মে) দলটির সভাপতি হাসানুল হক ইনু এমপি এবং সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি এক বিবৃতিতে এ নিন্দা জানান।

নেতৃদ্বয় বলেন, ‘গতকাল সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক সাংবাদিক রোজিনা ইসলামকে আটকে রেখে হয়রানি, নির্যাতন এবং মিথ্যা মামলা দায়ের করে পুলিশের কাছে সোপর্দ করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। পাশাপাশি স্বাস্থ্য মন্ত্রণালয়ের যে কর্মকর্তা ও কর্মচারীরা সাংবাদিক নির্যাতনের এই ন্যাক্কারজনক ঘটনার সঙ্গে জড়িত তাদের অবিলম্বে সরকারি চাকরি থেকে অপসারণ করে আইনের হাতে সোপর্দ করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানাচ্ছি।

তারা বলেন, সাংবাদিক রোজিনা ইসলামকে আটকে রেখে নির্যাতন এবং মিথ্যা মামলা দিয়ে হয়রানির ঘটনা প্রমাণ করে করোনার মধ্যে স্বাস্থ্য খাতে ভয়ঙ্কর দুর্নীতির ঘটনা আড়াল ও প্রমাণ লোপাট করতে লুটেরা ব্যবসায়ী-দুর্নীতিবাজ অফিসার-অসৎ রাজনীতিবিদদের সিন্ডিকেট এখনও মন্ত্রণালয়ে সক্রিয় আছে।

Advertisement

স্বাস্থ্য খাতের ভয়ঙ্কর দুর্নীতির ঘটনার সঙ্গে যারাই যুক্ত থাকুক তাদের চিহ্নিত করে বিচারের সম্মুখীন করার দাবি জানান তারা।

এসইউজে/এআরএ/এএসএম