আন্তর্জাতিক

টানা দু-দিন ১৩৪ মৃত্যু পশ্চিমবঙ্গে, সংক্রমণেও রেকর্ড

ভারতের পশ্চিমবঙ্গে গত ২৪ ঘণ্টায় রেকর্ড ২০ হাজার ১৩৬ জন করোনাভাইরাসে আক্রান্ত নতুন রোগী শনাক্ত হয়েছেন। শনাক্তের হিসাবে একদিনে এটি সর্বোচ্চ। এ নিয়ে রাজ্যে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ লাখ ৩২ হাজার ৭৪০ জনে। পশ্চিমবঙ্গে সংক্রমণের হার বেড়ে ৯ দশমিক ৩০ শতাংশে দাঁড়িয়েছে।

Advertisement

এদিকে, করোনা আক্রান্ত হয়ে একদিনে আরও ১৩৪ জনের মৃত্যু হয়েছে। গতকাল সোমবারও (১০ মে) ২৪ ঘণ্টায় একই সংখ্যক রোগীর মৃত্যু হয়। এটিই এখনও পর্যন্ত একদিনে সর্বোচ্চ মৃত্যু। এ নিয়ে রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ৫৯৩ জনে।

মঙ্গলবার (১১ মে) রাজ্যের স্বাস্থ্য দফতর থেকে প্রকাশিত নিয়মিত বুলেটিনে এ তথ্য জানানো হয়।

বুলেটিনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে উত্তর ২৪ পরগনায় ৩ হাজার ৯৯৮ এবং কলকাতায় ৩ হাজার ৯৭৩ জন, হাওড়ায় ১ হাজার ১৯১ জন, হুগলিতে ১ হাজার ১৩৭ জন, দক্ষিণ ২৪ পরগনা ১ হাজার ১১৫ জন, নদিয়া ১ হাজার ৪০ জন, বীরভূমে ৭৬১ জন, দার্জিলিংয়ে ৭১৫ জন, পূর্ব মেদিনীপুরে ৮৯৩ দিন, পশ্চিম বর্ধমানে ৮৪৫ জন, পশ্চিম মেদিনীপুরে ৮৪১, পূর্ব বর্ধমানে ৬৭৪ জন এবং মুর্শিদাবাদে ৫৯০ জন।

Advertisement

একদিনে মৃতদের মধ্যে উত্তর ২৪ পরগনায় ৩৯ জন, কলকাতায় ৩৭ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৫ জন, জলপাইগুড়িতে ৮ জন, দার্জিলিং ও হুগলিতে ৭ জন। এছাড়া বীরভূম এবং পশ্চিম মেদিনীপুরে ৪ জন করে রোগী মারা যান। পুরুলিয়ায় ৩, বাঁকুড়া এবং হাওড়ায় ২ জন করে আক্রান্তের মৃত্যু হয়।

সংক্রমণ রুখতে টিকাদান এবং টেস্টের উপরে জোর দিচ্ছে রাজ্য সরকার। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ১ লাখ ৩৪ হাজার ১৭ জনকে টিকা দেয়া হয়েছে। সেইসঙ্গে করোনা পরীক্ষা করা হয়েছে ৬৮ হাজার ১৪২টি। দৈনিক সংক্রমণের হার আগের থেকে সামান্য কমে দাঁড়িয়েছে ২৮ হাজার ৫৪ শতাংশে।

এএএইচ/জিকেএস

Advertisement