আন্তর্জাতিক

একদিনে সর্বোচ্চ মৃত্যু পশ্চিমবঙ্গে, আক্রান্ত প্রায় সাড়ে ১৯ হাজার

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে ১২৭ জনের মৃত্যু হয়েছে। দৈনিক মৃত্যুু হিসাবে যা এখনও পর্যন্ত এ রাজ্যে সর্বোচ্চ। এ সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন প্রায় সাড়ে ১৯ হাজার মানুষ। এটিও একদিনে সর্বোচ্চ সংক্রমণ। সেই সঙ্গে ফের একদিনে প্রায় চার হাজার করে সংক্রমিত হলেন উত্তর ২৪ পরগনা এবং কলকাতায়। গত ২৪ ঘণ্টায় সংক্রমণের হার ৩০.৩২ শতাংশ।

Advertisement

শনিবার (৭ মে) রাতে রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, ২৪ ঘণ্টায় মৃত ১২৭ জনের মধ্যে উত্তর ২৪ পরগনা জেলা এবং কলকাতার বাসিন্দা যথাক্রমে ৩৯ ও ৩৪ জন। এছাড়া হুগলিতে ৯, দক্ষিণ ২৪ পরগনায় ৭, হাওড়ায় ৬, জলপাইগুড়ি এবং পশ্চিম মেদিনীপুরে ৫ জন করে করোনা রোগীর মৃত্যু হয়েছে।

অন্যদিকে দার্জিলিং এবং পশ্চিম বর্ধমানে চারজন করে মারা গেছেন। উত্তর দিনাজপুর, বীরভূম এবং বাঁকুড়ায় তিনজন করে রোগীর মৃত্যু হয়েছে। পুরুলিয়ায় দুই, আলিপুরদুয়ার, দক্ষিণ দিনাজপুর এবং নদিয়ায় একজন করে সংক্রমিত মারা গেছেন। সব মিলিয়ে রাজ্যে এখনও পর্যন্ত ১২ হাজার ২০৩ জন কোভিড রোগীর মৃত্যু হয়েছে।

গত ২৪ ঘণ্টায় রাজ্যটিতে ১৯ হাজার ৪৩৬ জন নতুন করে সংক্রমিত হয়েছেন। এ নিয়ে এখন পর্যন্ত ৯ লাখ ৭৩ হাজার ৭১৮ জনের মধ্যে সংক্রমিত হয়েছেন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগনা এবং কলকাতায় নতুন আক্রান্তের সংখ্যা যথাক্রমে তিন হাজার ৯৮২ ও তিন হাজার ৯৬১।

Advertisement

এছাড়া হাওড়ায় এক হাজার ১৯৬, দক্ষিণ ২৪ পরগনায় ৯৬২, হুগলিতে ৯৪৭, পশ্চিম বর্ধমানে ৯৪১, নদিয়ায় ৯৩২, পূর্ব বর্ধমানে ৭৪৪, পশ্চিম মেদিনীপুরে ৭৮৬, বীরভূমে ৭৮৫, পূর্ব মেদিনীপুরে ৬৫৫, মালদহে ৫৯৭ এবং দার্জিলিং ৫৩৫ জন সংক্রমিত হয়েছেন।

বিএ/জেআইএম