দেশজুড়ে

রাজবাড়ীতে বাড়তি ভাড়া নিয়ে চলছে বাস, মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি

করোনা সংক্রমণ রোধে সরকারি নির্দেশনা মে‌নে রাজবাড়ী জেলার অভ্যন্ত‌রে ৬০ শতাংশ বাড়‌তি ভাড়ায় গণপ‌রিবহন চলাচল শুরু করেছে। তবে মানা হ‌চ্ছে না স্বাস্থ্য‌বি‌ধি।

Advertisement

বৃহস্প‌তিবার (৬ মে) সকাল থেকে জেলার ভেত‌রের ঢাকা-খুলনা মহাসড়‌কের সাইন‌বোর্ড ও রাজবাড়ী-কু‌ষ্টিয়া আঞ্চ‌লিক মহ‌াসড়‌কের শিয়ালডাঙ্গী পর্যন্ত এ বাস চলাচল শুরু হয়।

তবে বাসে উঠার আগে যাত্রীদের দেয়া হ‌চ্ছে না জীবাণুনাশক স্প্রে বা হ্যান্ড স্যা‌নিটাইজার। সামাজিক দূরত্ব না মেনে একজনের গায়ের সঙ্গে গা লাগিয়ে যাতায়াত কর‌ছেন যাত্রীরা। ত‌বে গণপ‌রিবহণগু‌লো সরকা‌রি নি‌র্দেশনা মে‌নে অর্ধেক যাত্রী ও ৬০ শতাংশ ব‌র্ধিত ভাড়া নি‌য়ে চলাচল কর‌ছে।

এদিকে স্বাস্থ্যবিধি নিশ্চিতে বাসস্ট্যান্ড এলাকায় দেখা গে‌ছে নির্বাহী ম্যা‌জি‌স্ট্রেটসহ আইনশৃঙ্খলা বা‌হিনীর সদস্য‌দের।

Advertisement

পরিবহন সংশ্লিষ্ঠরা বলছে, বাসচালক ও সহযোগীরা স্বাস্থ্যবিধি মেনেই যাত্রী উঠানামা করছে। যাদের মুখে মাস্ক নেই তাদের উঠতে দেয়া হচ্ছে না।

কু‌ষ্টিয়াগামী যাত্রী লিমন মিয়‌া জানান, বাস চলাচল শুরু হ‌লেও তা‌দের ভোগা‌ন্তি ক‌মেনি। তি‌নি কু‌ষ্টিয়া যা‌বেন, কিন্তু নাম‌তে হ‌বে রাজবাড়ীর শেষ সীমানায়। এছাড়‌া ভাড়াও বে‌শি। এক জেলা থে‌কে অন্য জেলায় সবই আসা-যাওয়‌া কর‌ছে। শুধু ব‌াস চলাচ‌লে সমস্যা।

ফ‌রিদপুরগামী যাত্রী রঞ্জু শেখ জ‌ানান, তি‌নি নতুন বাজার থে‌কে ফ‌রিদপুর যা‌চ্ছেন। এখন হয়‌তো রাজবাড়ীর শেষ সীম‌ানা সাইন‌বো‌র্ডে নাম‌তে হ‌বে। বাস চলাচল শুরু হলেও মানুষের ভোগা‌ন্তি বেড়েছে।

রু‌বেলুর রহমান/এসএমএম/এমকেএইচ

Advertisement