আন্তর্জাতিক

পশ্চিমবঙ্গে দৈনিক আক্রান্ত ১৮ হাজার ছাড়াল, ফের শতাধিক মৃত্যু

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে একদিনে করোনা আক্রান্তের সংখ্যা ১৮ হাজার ছাড়িয়েছে। রাজ্যটিতে দৈনিক সংক্রমণের শীর্ষে রয়েছে কলকাতা ও উত্তর ২৪ পরগনা। পাশাপাশি গত ২৪ ঘণ্টায় শতাধিক মানুষের মৃত্যু হয়েছে। ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদনে এই তথ্য জানা যায়।

Advertisement

রাজ্যের স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন আরও ১৮ হাজার ১০২ জন। এ নিয়ে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯ লাখ ১৬ হাজার ৬৩৫ জন। পাশাপাশি গত কয়েক দিনের মতো কলকাতা ও উত্তর ২৪ পরগনায় দৈনিক আক্রান্তের সংখ্যা চার হাজারের কাছাকাছি। এছাড়া দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া এবং হুগলির মতো জেলায় দৈনিক সংক্রমিতের সংখ্যা ৯০০ ছাড়িয়েছে।

একই সময়ে রাজ্যটিতে করোনা আক্রান্ত মৃত্যু হয়েছে ১০৩ জনের। এ নিয়ে টানা দুইদিন মৃত্যুর পরিমাণ একশ ছাড়াল। এর মধ্যে উত্তর ২৪ পরগনায় ২৭ জন এবং কলকাতায় ২৫ জনের মৃত্যু হয়। দক্ষিণ ২৪ পরগনায় মৃত্যু হয়েছে ১০ জনের। এখন পর্যন্ত পশ্চিমবঙ্গে করোনায় প্রাণ হারিয়েছেন মোট ১১ হাজার ৮৪৭ জন মানুষ।

গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৭ হাজার ৭৩ জন। এই নিয়ে এ মহামারি থেকে সুস্থ হয়েছেন ৭ লাখ ৮২ হাজার ৯১৬ জন। রাজ্যে এই মুহূর্তে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১ লাখ ২১ হাজার ৮৭২ জন। মঙ্গলবারের তুলনায় রাজ্যে সক্রিয় করোনা রোগীর সংখ্যা বেড়েছে ৯২৬ জন।

Advertisement

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৫৯ হাজার ৫১৯ জনের। তার মধ্যে করোনা ধরা পড়েছে ১৮ হাজার ১০২ জনের। সংক্রমণের হার পৌঁছেছে ৩০.৪১ শতাংশে। এছাড়া মঙ্গলবার রাজ্যে টিকা নিয়েছেন ১ লাখ ৪২ হাজার ২৫২ জন মানুষ। এই নিয়ে রাজ্যে মোট ১ কোটি ১৩ লাখ ৮৫ হাজার ৩৩৬ জনকে টিকা দেয়া হয়েছে।

এআরএ/এমকেএইচ